দুর্নীতি: বরগুনায় প্রধান শিক্ষকসহ চারজন কারাগারে

প্রকাশ | ০২ আগস্ট ২০১৭, ১৯:২৪

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

বরগুনার তাললীতে চাকরির নামে ঘুষ নেয়ার অভিযোগে দায়ের করা মামলায় নাসির উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু হানিফ, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. আনোয়ার হোসেন হারুন, দাতা সদস্য আলী আকবর ও ঘুষ লেন-দেনের মধ্যস্থতাকারী আবুল কালামকে বুধবার কারাগারে প্রেরণ করেছে আমতলীর  সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক।

মামলা সূত্রে জানা গেছে, তালতলী উপজেলার নাসির উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. আবু হানিফ সহকারী শিক্ষকের শূন্য পদে পূর্ব ঝাড়াখালী গ্রামের মো. শাহিনকে  চাকরি দেয়ার কথা বলে বিভিন্ন সময়ে ১১ লক্ষ ৫৫ হাজার টাকা ঘুষ নেন। কিন্তু টাকা নেয়ার পরও শাহিনকে চাকরি না দিয়ে টাকা আত্মসাতের পাঁয়তারা চালায় এবং তাকে ঘুরাতে থাকেন।

ঘুষ নিয়ে চাকরি না দেয়ার অভিযোগে মো. শাহিন ২০১৭ সালের ১৯ জুলাই  আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন।   আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে সকল আসামির ২ জুলাই আদালতে হাজিরের নির্দেশ দিলে তারিখ অনুযায়ী বুধবার সকালে তারা আদালতে হাজির হলে আদালতের বিচারক  প্রধান শিক্ষক আবু হানিফ, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. আনোয়ার হোসেন হারুন, দাতা সদস্য আলী আকবর ও মধ্যস্থাতাকারী আবুল কালামের  জামিন না মঞ্জুর করে জেল-হাজতে প্রেরণের নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/২আগস্ট/প্রতিনিধি/এলএ)