পাঁচজনকে খুনে একজনের ফাঁসি

প্রকাশ | ০৭ আগস্ট ২০১৭, ১২:৩৭ | আপডেট: ০৭ আগস্ট ২০১৭, ১৫:৫৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জে একই পরিবারের পাঁচজনকে হত্যার দায়ে মাহফুজ নামে একজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া রায়ে তার পাঁচ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়।

সোমবার সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বেগম হোসনে আরা এই আদেশ দেন। রায় ঘোষণার সময় মাহফুজ আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ওয়াজেদ আলী খোকন জানান, আদালত রায়ে মামি তাসলিমা হত্যার দায়ের মৃত্যুদণ্ড এবং লামিয়া, শান্ত, সুমাইয়া ও মোশারফ হত্যার দায়ে পৃথকভাবে মাহফুজের মৃত্যুদণ্ড এবং পাঁচ হাজার অর্থদণ্ড করেছেন।

২০১৬ সালের ১৫ জানুয়ারি রাতে নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল খানকা মোড় এলাকায় ‘আশেক আলী ভিলা’ নামে একটি বাড়ির ফ্ল্যাটে একই পরিবারের পাঁচজনকে গলাকেটে হত্যা করে মাহফুজ।

তারা হলেন মাহফুজের মামি তাসলিমা আক্তার, তার ছেলে শান্ত, মেয়ে সুমাইয়া, তাসলিমার ভাই মোরশেদুল এবং তার জা লামিয়া। এই ঘটনায় নিহত তাসলিমার স্বামী শফিকুল ইসলাম বাদী হয়ে ভাগ্নে মাহফুজ, ঢাকার কলাবাগানের ঋণদাতা নাজমা ও শাহজাহানের নাম উল্লেখ করে নারায়ণগঞ্জ সদর থানায় মামলা করেন।

ওইদিন রাতেই মামলাটি জেলা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরদিন শফিকুল ইসলামের ভাগ্নে মাহফুজকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে হত্যার দায় স্বীকার করে মাহফুজ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

২০১৬ সালের ৬ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের ভাগ্নে মাহফুজকে আসামি করে অন্যদের অব্যাহতি দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তাসহ ২৩ আসামি আদালতে সাক্ষ্য দেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এই রায় দেন।

ঢাকাটাইমস/৭আগস্ট/এমআর