মঠবাড়িয়ায় সাংবাদিক কন্যা উর্মী হত্যাকারীদের গ্রেপ্তার দাবি

প্রকাশ | ০৭ আগস্ট ২০১৭, ১৯:২৫

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

পিরোজপুরের মঠবাড়িয়ায় সাংবাদিক কন্যা চতুর্থ শ্রেণির ছাত্রী উর্মী আকতার (১০)-এর খুনিদের গ্রেপ্তারের দাবিতে সোমবার মানববন্ধন পালন করা হয়।

মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড উদ্যোগে মঠবাড়িয়া পৌরসভার শহীদ মিনার সম্মুখ সড়কে বৃষ্টি উপেক্ষা করে এ  মানববন্ধনে মুক্তিযোদ্ধা বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ স্থানীয় ও  জাতীয় দৈনিক কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মিয়া মো. ফারুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমাদুল হক খান।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা মোস্তাফা শাহআলম দুলাল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বাচ্চু মিয়া আকন, আওয়ামী লীগ নেতা আরিফ-উল হক, পৌর বিএনপির সভাপতি হুমায়ুন করীর, পৌর যুবলীগের সভাপতি তৌহিদ মাসুম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড-এর সাধারণ সম্পাদক মাইনুল হাসান, সাংবাদিক মিজানুর রহমান মিজু, সাংবাদিক শামসুদ্দোহা প্রিন্স ও নিহত শিক্ষার্থীর বাবা জুলফিকার আমীন সোহেল প্রমুখ।

বক্তারা বলেন, ১৫ দিনেও পুলিশ ঘাতকদের গ্রেপ্তার তো দূরের কথা ঘাতকদের শনাক্ত করতে পারেনি।

পুলিশের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উর্মীর খুনিদের গ্রেপ্তার করতে পারলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, ছগীর হোসেন নামে ইতিমধ্যে  একজনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। জিজ্ঞাসাবদের জন্য রিমান্ডের আবেদন করা হয়েছে। অচিরেই উর্মী হত্যার রহস্য উদঘাটন করা হবে।

প্রসঙ্গত, স্থানীয় অনলাইন মঠবাড়িয়া কন্ঠের নির্বাহী সম্পাদক ও দৈনিক সরেজমিন পত্রিকার উপজেলা প্রতিনিধি জুলফিকার আমীন সোহেলের ছোট মেয়ে উর্মী আকতার নিখোঁজের তিনদিন পর গত ২৩ জুলাই সকালে বাড়ির পুকুরে ডোবায় গলায় ফাঁস লাগানো অবস্থায় তার লাশ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের পিতা অজ্ঞাতদের  আসামি করে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা করেন।

(ঢাকাটাইমস/৭আগস্ট/প্রতিনিধি/এলএ)