সাতক্ষীরার শিশু পরিবারে যৌন নির্যাতন: তদন্ত রিপোর্ট পেশ

প্রকাশ | ০৮ আগস্ট ২০১৭, ১৬:৩১

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস

সাতক্ষীরা শিশু পরিবারের এতিম শিশুদের ওপর দীর্ঘদিন চলা যৌন শারিরীক ও মানষিক নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি জেলা প্রশাসকের কাছে রিপোর্ট পেশ করেছে। তদন্তে একজনকে সাসপেন্ড ও বিভাগীয় মামলার সুপারিশ, তিনজনকে বদলি, শিক্ষক ও বাবুর্চিকে জেলার বাইরে বদলির সুপারিশ করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন জানান, তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর শিশু পরিবারের কর্মাচারী ও যৌন নিপীড়নকারী কর্মচারী বিমান বৈরাগীকে সাসপেন্ড ও বিভাগীয় মামলার সুপারিশ করা হয়েছে। এছাড়া কর্মচারী তানভির হোসেন, আবদুল্লাহ আল মাহমুদ, কৌশিক ফারহানকে জেলার বাইরে বদলির সুপারিশ করা হয়েছে।

এছাড়া বাবুর্চিকে ও শিক্ষক মোস্তফা নুরুজ্জামানকে বদলির সুপারিশ করা হয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, খাদ্যের যে অনিয়মের কথা বলা হয়েছে- সেখানে শিশু পরিবারের যে কমিটি আছে, তারা যখন-তখন তদন্ত করতে পারবেন। জেলা প্রশাসক প্রতি এক মাস অন্তর তদন্ত করবে। জেলা শিক্ষা অফিসারকে বলা হয়েছে একজন ভালো শিক্ষক নিয়োগ দেয়ার জন্য।

তিনি আরো বলেন, শিশু পরিবারের ভেতরে ১৮ বছরের বেশি বয়সী কিছু ছাত্র আছে। তাদের চলে যেতে বলা হয়েছে। এছাড়া কিছু অতি উৎসাহী ছাত্র শিশু পরিবারের কর্মকর্তা কর্মচারীদের মারধর করেছে, তাদের বিরুদ্ধেও ব্যাবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

প্রসঙ্গত, ৩০ জুলাই রাতে শিশু পরিবারের শিশুরা একত্রিত হয়ে  শিশু পরিবারের কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে। অভিযোগ, এখানে শিক্ষক-কর্মচারীরা তাদের ওপর যৌন নির্যাতন, মানষিক নির্যাতন শারিরীক নির্যাতন ও নিম্ননামের খাবার সরবরাহ করত।

(ঢাকাটাইমস/৮আগস্ট/প্রতিনিধি/এলএ)