রবিবার থেকে আবারও অনুশীলন

প্রকাশ | ১২ আগস্ট ২০১৭, ০৮:৫৯ | আপডেট: ১২ আগস্ট ২০১৭, ০৯:০৪

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে সাতদিনের ক্যাম্প শেষে গত রাতে ঢাকায় ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। একদিন বিশ্রামে থেকে রবিবার থেকে আবারও শুরু হবে অনুশীলন। এরপর নিজেদের মধ্যে ভাগ হয়ে ১৬ ও ১৭ আগস্ট আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিক-তামিমরা।

ক্যাম্পের অংশ হিসেবে নিজেদের মধ্যে একমাত্র তিনদিনের প্রস্তুতি ম্যাচটি চলে গেছে বৃষ্টির পেটে। বেরসিক বৃষ্টির কারণে মাঠে খেলা গড়াল দুদিন। মোট ১২২ ওভার ব্যাট করার সুযোগ মিলেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে চট্টগ্রামে করা সাতদিনের এই ক্যাম্প টাইগারদের কাজে লাগবে বলে বিশ্বাস প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর।

সবকিছু ঠিকঠাক থাকলে ১৮ আগস্ট বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া দল। এরপর ২২-২৪ আগস্ট ফতুল্লা কিংবা বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

উল্লেখ্য, ২০১৫ সালে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। যদিও সে সময় ওজি দলকে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা সুবিধার প্রতিশ্রুতি দেয় বিসিবি। তারপরও অস্ট্রেলীয় ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসেনি। সর্বশেষ ২০১১ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। সেবার এফটিপিতে পূর্ণাঙ্গ সিরিজ থাকলেও শুধু তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরত যায় স্মিথরা।

(ঢাকাটাইমস/১২আগস্ট/জেইউএম)