টানা বর্ষণে গাইবান্ধার জনজীবন স্থবির

প্রকাশ | ১২ আগস্ট ২০১৭, ১৬:৪৪

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা

গাইবান্ধার সাত উপজেলার প্রত্যন্ত অঞ্চলে ২৪ ঘণ্টার টানা বর্ষণে ব্যবসা-বাণিজ্যসহ জনজীবন স্থবির হয়ে পড়ছে। শুক্রবার সকাল থেকে কোথাও কখনো সুর্যের দেখা মেলেনি। দিনব্যাপী মেঘলা আকাশের ঝলকানির বিকট শব্দে আতঙ্কিত মানুষের এদিক-সেদিক ছোটাছুটি করতে দেখা গেছে। সেই সাথে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের কারণে প্রয়োজনীয় কাজ ছাড়া অনেকে ঘর থেকে বের হয়নি।

এদিকে নিত্যপণ্য ব্যবসায়ীদের দোকানপাট খোলা থাকলেও লোকজনে উপস্থিতি ছিল কম। টানা বর্ষণে বিশেষ করে গ্রামীণ রাস্তাগুলো হাঁটু কাদায় পরিণত হয়েছে। যেন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ছিন্নমূল পরিবারের শ্রমজীবী মানুষগুলো ঘর থেকে বের হতে না পেরে দুর্বিসহ দিনাতিপাত করছে। গাইবান্ধা শহরের কাচারী বাজার, স্টেশন রোড, অন্যান্য উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এছাড়ার বেশকিছু এলাকার নিম্নাঞ্চল প্লাবিত ও জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি জমার ফলে পথ চলতি নারী-পুরুষ চরম ভোগান্তির কবলে পড়ে। অপরদিকে এই বর্ষা মৌসুমে সাদুল্যাপুর হতে মীরপুর পাকা সড়কটি সংস্কার কাজ ধীরগতি চলায় যানবাহন চলাচল ও পথচারীদের নানা দুর্ভোগের শিকার হচ্ছে। আর এ কারণে ঘটছে ছোট-খাটো সড়ক দুর্ঘটনা।

(ঢাকাটাইমস/১২আগস্ট/প্রতিনিধি/জেবি)