ফরিদপুরে চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশ | ১৩ আগস্ট ২০১৭, ১৮:১৪

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী রবিবার পালিত হয়েছে।

২০১১ সালের ১৩ আগস্ট তিনি নিজ পরিচালনায় নির্মিতব্য চলচ্চিত্র ‘কাগজের ফুল’-এর শুটিং লোকেশন দেখে ঢাকায় ফেরার পথে মানিকগঞ্জের জোকায় এক সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ এবং গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনীরসহ পাঁচজন মারা যান।

তারেক মাসুদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার গ্রামের বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নূরপুর নানা কর্মসূচি হাতে নেয় তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট, তারেক মাসুদ সাংস্কৃতিক কেন্দ্র।

তারেক মাসুদের ভাই হাবিবুর রহমান মাসুদ জানান, বিকাল সাড়ে তিনটায় ভাঙ্গা উপজেলার নূরপুর গ্রামে তারেক মাসুদের সমাধিতে পরিবারের পক্ষ থেকেও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও বেলা ১১টায় তারেক মাসুদের বাড়ির আঙ্গিনায় বিভিন্ন চিত্রকর্ম প্রদশিত হয়।

এসময় উপস্থিত ছিলেন- তারেক মাসুদের মা নুরুন্নাহার মাসুদ, স্ত্রী ক্যাথরিন মাসুদ, অধ্যক্ষ মোশাররফ হোসেন ঢালি, বাবুল আশরাফ প্রমুখ।

তারেক মাসুদের স্মৃতি সংরক্ষণ করা ও জাতীয়ভাবে তারেক মাসুদের জন্মদিন ও মৃত্যুবার্ষিকী পালন, যাদুঘর লাইব্রেবি করা দাবি জানিয়েছেন তারেক মাসুদের মা নুরুন্নাহার মাসুদ।

(ঢাকাটাইমস/১৩আগস্ট.প্রতিনিধি/এলএ)