‘অস্ট্রেলিয়ার বিপক্ষে সিনিয়রদের ভালো খেলতে হবে’

প্রকাশ | ১৫ আগস্ট ২০১৭, ১০:৫৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

অস্ট্রেলিয়া সিরিজের আগে প্রস্তুতির জন্য ভালোই সময়ে পেয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। গত পাঁচ সপ্তাহ ধরে অনুশীলন করেছে টাইগাররা। বর্তমানে টেস্ট ক্রিকেট না খেললেও এই অনুশীলনে ছিলেন ওয়ানডে ফরম্যাটে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি বলেছেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে মুশফিক-তামিম-সাকিব-মাহমুদউল্লাহকে ভালো খেলতে হবে।

মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ‘আমি আশা করি চার সিনিয়র খেলোয়াড় ভালো করবে। তাদের মাঠে এমন কিছু করতে হবে যেন তরুণ খেলোয়াড়রা অনুসরণ করতে পারে। তামিম তার ক্যারিয়ারের সেরা ফর্মে আছে। সে ও ইমরুল ভালো একটি ভালো শুরু করতে পারে। স্পিনে আমাদের সাকিব ও মিরাজ আছে। যদি পেসারদের মধ্যে কেউ ভালো একটি স্পেল করতে পারে এবং তিন-চারটি উইকেট নিতে পারে তাহলে আমাদের সম্ভাবনা থাকবে’।

ব্যাটসম্যানদের নিয়ে তিনি বলেছেন, ‘আমি মনে করি তারা মানসিকভাবে প্রস্তুত হচ্ছে। গত ১৫ বছর ধরে আমাদের উদ্বেগের জায়গা ছিল এটি। আমাদের কখনও ধৈর্য্য ছিল না। সেঞ্চুরি করার পর একজন ব্যাটসম্যানকে তা বড় স্কোরে রুপান্তর করার চিন্তা করতে হবে। কেন ডাবল সেঞ্চুরি নয়? সুযোগ প্রতিদিন আসে না। সুযোগ ভালোভাবে কাজে লাগানোটা খুবই গুরুত্বপূর্ণ’।

(ঢাকাটাইমস/১৫ আগস্ট/এসইউএল)