চুয়াডাঙ্গায় শোক দিবসের সভাস্থলে ৯ বোমা

প্রকাশ | ১৫ আগস্ট ২০১৭, ১৫:৫৬ | আপডেট: ১৫ আগস্ট ২০১৭, ১৫:৫৮

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

চুয়াডাঙ্গায় শোক দিবসের সভাস্থল থেকে নয়টি চকলেট বোমা উদ্ধার করেছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আটক করা হয়েছে দুই স্কুলছাত্রকে।

মঙ্গলবার সকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে এসব বোমা উদ্ধার করা হয়। আটকরা নাশকতা করার জন্য সেখানে এসেছিল বলে দাবি করছে পুলিশ।

গ্রেপ্তাররা হলো চুয়াডাঙ্গা পৌর এলাকার ঝিনাইদহ বাসস্ট্যান্ড পাড়ার লিটন শেখের ছেলে সরকারি ভিজে মাধ্যমিক বিদ্যালয়ের অস্টম শ্রেণির ছাত্র আসিফ ইকবাল (১৭) এবং একই এলাকার টিপুল মাস্টারের ছেলে স্থানীয় এমএ বারী মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র মনময় (১৬)।

পুলিশ জানায়, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে আলোচনা সভা চলছিল। আলোচনা সভায় জেলার শীর্ষ রাজনীতিবিদ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারাসহ সরকারি অনেক কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিশেষ শাখার অফিসার ইনচার্জ সোলেমান হোসেন জানান, অনুষ্ঠান চলাকালে আসিফ ইকবাল নামে এক যুবক একটি স্কুলব্যাগ নিয়ে নিরাপত্তা বেস্টনী ভেঙে সভাস্থলের ভেতরে ঢোকার চেষ্টা করে। পুলিশ পাকড়াও করে তার কাছে থাকা ব্যাগ থেকে নয়টি চকলেট বোমা উদ্ধার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী অপর সহযোগী মনময়কে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর প্রায় দুই ঘণ্টা থানায় নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। পরে দুপুরে পুলিশ সুপার নিজাম উদ্দীন সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি জানান, নাশকতার উদ্দেশ্যে ওই দুই যুবক শোক দিবসের সভাস্থলে ঢুকেছিল বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। তাদের আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য তাদের আদালতের মাধ্যমে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/এমআর