নেত্রকোণায় খুনের দায়ে ১০ জনের কারাদণ্ড

প্রকাশ | ১৬ আগস্ট ২০১৭, ১৫:৫৯

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস

নেত্রকোণায় এক ব্যক্তিকে হত্যার দায়ে ১০ আসামির ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন একটি আদালত। এছাড়া রায়ে তাদের তিন লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে প্রত্যেককে আরও ছয় মাস করে কারাভোগের আদেশ দেয়া হয়। এছাড়াও আদালত ১৪৩ ধারায় আসামিদের প্রত্যেককে আরও তিন মাস করে কারাদণ্ডের আদেশ দেন।

বুধবার দুপুরে কেন্দুয়া উপজেলার ভুগিয়া গ্রামের নুরুল ইসলাম হত্যা মামলায় নেত্রকোণা জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- একই গ্রামের কাসেম, মুখলেছ, শহীদ, মামুন, সাইকুল, লতিফ, সোহাগ, শিউলী, তানিয়া ও মুক্তা।

মামলার নথি থেকে জানা গেছে, কেন্দুয়ার ভুগিয়া গ্রামের নূরুল ইসলামের সঙ্গে দীর্ঘদিন ধরে একই গ্রামের কাসেম, মুখলেছদের জমি নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে ২০১১ সালের ২ ফেব্রুয়ারি নূরুল ইসলামকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে আসামিরা।

এ ঘটনায় ওই বছরের ১৮ ফেব্রুয়ারি নিহতের বড় ভাই রফিকুল ইসলাম ১৫ জনকে আসামি করে কেন্দুয়া থানায় একটি মামলা করেন। পুলিশ একই বছরের ২৪ এপ্রিল আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। মামলা চলাকালীন এক আসামির মৃত্যু হওয়ায় তাকে মামলার দায় থেকে বাদ দেয়া হয় এবং অন্য তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জি এম খান পাঠান বিমল। আসামিপক্ষের আইনজীবী ছিলেন, সঞ্জিব কুমার পন্ডিত।

ঢাকাটাইমস/১৬আগস্ট/প্রতিনিধি/এমআর