ঈশ্বরগঞ্জে সাদা পোশাকে তুলে নেওয়ার অভিযোগ

প্রকাশ | ১৭ আগস্ট ২০১৭, ১৩:২০ | আপডেট: ১৭ আগস্ট ২০১৭, ১৩:২৭

আজহারুল হক (আঞ্চলিক প্রতিনিধি), ময়মনসিংহ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সফিকুল ইসলাম (৩৮) নামে এক ব্যক্তিকে সাদা পোশাকে তুলে নেয়ার অভিযোগ করছেন স্বজনরা। এ ঘটনায় ঈশ্বরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সফিকুলের বাবা আবদুল ওয়াহেদ।

যে গাড়িতে করে সফিকুলকে তুলে নেয়া ছিল সেটাতে র‌্যাব-১৪ লেখা ছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তবে পুলিশ ও র‌্যাব জানিয়েছে তারা কেউ সফিকুলকে তুলে নেয়নি। তাহলে কে তাকে নিয়ে গেছে, সে প্রশ্ন নিয়ে ঘুরছেন তার বাবা।

ইশ^রগঞ্জ উপজেলার সোহাগী ইউনিয়নের মনোহরপুর গ্রামের আবদুল ওয়াহেদের ছেলে সফিকুল ইসলাম ব্রহ্মণবাড়িয়া এলাকায় মাঝে মাঝে গিয়ে রিকশা চালাতেন। সেখান থেকে গত ১২ আগস্ট বাড়িতে আসেন তিনি।

থানায় করা জিডিতে বলা হয়, ১৪ আগস্ট রাত আটটার দিকে পাঁচ থেকে ছয় জন লোক ইসলামপুর মাদ্রাসা বাজারের মনির ভুঁইয়ার দোকান থেকে সফিকুলকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। স্থানীরা কেউ কেউ তার বাবাকে জানান, সফিকুলকে যে মাইক্রোবাসে তোলে নেয়া হয়েছে তাতে র‌্যাব ১৪ লেখা ছিল।

পরে সফিকুলের বাবা র‌্যাব ১৪, স্থানীয় পুলিশ ও ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের সাথে যোগাযোগ করেন। কিন্তু তারা কেউ এই ব্যক্তির সন্ধান দিতে পারেনি। ওই অবস্থায় ছেলের সন্ধান চেয়ে থানায় জিডি করেন তিনি।

যে দোকানের সামনে থেকে সফিকুলকে তুলে নেয়া হয় সেই দোকানের মালিক মনির ভুইয়া জানান, তার দোকানে এসে জিনিস চাওয়ার সময় পেছন থেকে তিন জন লোক এসে সফিকের নাম জিজ্ঞাসা করে। নাম বলতেই তাকে দ্রুত গাড়িতে তুলে নিয়ে যায়।

কামরুল ইসলাম নামে একজন জানান, একটি সাদা রঙের নোহা ব্যান্ডের গাড়ি দাঁড়ানো ছিল। কয়েকজন লোক ঘোরাঘুরি করছিলো। একজন লোক তাদের তাদের পুলিশ সদস্য হিসেবে পরিচয় দেয়। পরক্ষণেই সফিককে গাড়িতে তুলে নিয়ে যায়।

সফিকের বাবা আবদুল ওয়াহেদ জানান, বাজারের লোকজন গাড়িতে র‌্যাব লেখা ছিলে জানালে তিনি র‌্যাব, ডিবি পুলিশ ও থানা পুলিশের কাছে যোগাযোগ করেও ছেলের হদিস পাননি। ছেলেকে কারা নিয়ে গেলো কেন নিয়ে গেলো কিছুই বুঝতে পারছেন না। তিনি দ্রুত তার ছেলেকে ফেরত চান।

জানতে চাইলে ঈশ^রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম খান বলেন, ‘বিষয়টি গুরুত্ব দিয়ে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। তবে আমরা কেউ তাকে তুলে আনিনি। র‌্যাবও জানিয়েছে তারা নেয়নি।

ঢাকাটাইমস/১৭আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি