সিপিএলে যাচ্ছেন টেস্টে উপেক্ষিত মাহমুদউল্লাহ

প্রকাশ | ২০ আগস্ট ২০১৭, ১০:০৩ | আপডেট: ২০ আগস্ট ২০১৭, ১০:১৩

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ঘোষিত স্কোয়াডে জায়গা পাননি বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। দলে সুযোগ না পেলেও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) থেকে ডাক পেলেন এই টাইগার অল-রাউন্ডার। এখন কেবল বিসিবির ‘হ্যাঁ’ বলার অপেক্ষা। আজ ছাড়পত্র হাতে পেলে মঙ্গলবারই দেশ ছাড়ার কথা রয়েছে মাহমুদউল্লাহর।

পাকিস্তান সুপার লিগে খেলেছেন তবে সিপিএলে এবারই প্রথম। ডাক পেয়ে খুশি মাহমুদউল্লাহ। জ্যামাইকা তালাওয়াসের হয়ে মাঠ মাতে প্রস্তুত তিনি। ‘আমার জন্য এটা বড় অফার। যদি সুযোগ পাই, আশা করছি নিজের সেরাটা দেব। প্রথমবারের মতো আমি এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে যাচ্ছি। দলের প্রত্যাশা মতো খেলার চেষ্টা থাকবে।’

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে জ্যামাইকাতে খেলবেন রিয়াদ। এর আগে সিপিএলের এবারের আসরে জ্যামাইকার হয়ে খেলেছেন আরেক বাংলাদেশি অল-রাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া চলতি বছর প্রথমবারের মত বিদেশি কোনো ফ্রান্সাইজিভিত্তিক টুর্নামেন্ট খেলতে পাঁচ ম্যাচের জন্য ছাড়পত্র পান মেহেদী হাসান মিরাজ। তবে মিরাজকে ছাড়াই পাঁচ ম্যাচ খেলে ত্রিনবাগো নাইট রাইডার্স। ফলে না খেলেই দেশে ফিরে আসেন টাইগার সেনসেশন।

কাগজে-কলমে মাহমুউল্লাহ

ম্যাচ  রান  সর্বোচ্চ  গড়  শতক   অর্ধশতক

টেস্ট  ৩৩  ১৮০৯  ১১৫  ৩০.১৫  ১  ১৩

ওয়ানডে ১৪৫  ৩১৫৫  ১২৮  ৩৪.৬৭  ৩  ১৭

টি-টোয়েন্টি ৫৮  ৮১০  ৬৪  ২০.২৫  ০  ৩

(ঢাকাটাইমস/২০ আগস্ট/জেইউএম)