জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আদালত পরিবর্তন হচ্ছে না

প্রকাশ | ২০ আগস্ট ২০১৭, ১৪:০৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আদালত পরিবর্তন চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদন  নিষ্পত্তি করে দিয়েছে হাইকোর্ট। বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ রবিবার এই আদেশ দেয়। এ আদেশের ফলে বর্তমান যে আদালতে বিচারকাজ চলছে সেই আদালতেই চলবে।

রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে মামলাটির বিচার কাজ চলছে।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন জাকির হোসেন ভূঁইয়া। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

দুদকের আইনজীবী সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার আবেদন নিষ্পত্তি করে দিয়েছে আদালত। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিচারকাজ যে আদালতে চলছে সেখানেই চলবে।

খালেদার আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া জানিয়েছেন, এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে।

মামলার বিবরণীতে জানা যায়, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

খালেদা ছাড়াও এ মামলার অপর আসামিরা হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, সাবেক সাংসদ ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানের বোনের ছেলে মমিনুর রহমান।

(ঢাকাটাইমস/২০ আগস্ট/এমএবি/জেডএ)