প্রথমবার সম্মানী পেলেন রাজশাহী জেলা পরিষদের জনপ্রতিনিধিরা

প্রকাশ | ২০ আগস্ট ২০১৭, ১৭:৫০

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস

নির্বাচিত হওয়ার পর এই প্রথম নিজেদের সম্মানী ভাতা পেলেন রাজশাহী জেলা পরিষদের জনপ্রতিনিধিরা।

রবিবার দুপুরে জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারের হাতে তার সম্মানী ভাতার চেক তুলে দেন পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. দেওয়ান মো. শাহরিয়ার ফিরোজ।

পরে চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার পরিষদের সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্যদের হাতে তাদের সম্মাতি ভাতার চেক তুলে দেন। পরিষদের মোট ১৫ জন সদস্যের মধ্যে সম্মানী ভাতা পেয়েছেন ১১ জন। চারজন সদস্য অন্য পেশায় থেকে সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা পাওয়ায় তারা জেলা পরিষদ থেকে সম্মানী ভাতা পাননি।

এই চার সদস্য হলেন- ৭ নম্বর ওয়ার্ডের সদস্য শফিকুল ইসলাম, ১০ নম্বর ওয়ার্ডের আবদুর রশিদ, ১২ নম্বরের আবু জাফর প্রামাণিক এবং ১৫ নম্বর ওয়ার্ডের সদস্য নূর মোহাম্মদ তুফান।

তবে পরিষদের সংরক্ষিত নারী ওয়ার্ডের পাঁচ সদস্যের সবাই সম্মানী ভাতা পেয়েছেন। চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারও তার সম্মানী ভাতার চেক গ্রহণ করেছেন।

জেলা পরিষদ থেকে জানানো হয়েছে, গত ফেব্রুয়ারি থেকে চলতি আগস্ট পর্যন্ত সাত মাসের ভাতা পেয়েছেন স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের ভোটে নির্বাচিত জেলা পরিষদের এই জনপ্রতিনিধিরা। জেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে তাদের সম্মানী ভাতা পরিশোধ করা হয়েছে।

জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারের মাসিক সম্মানী ভাতা ৫৪ হাজার টাকা। আর সাধারণ সদস্য ও নারী সদস্যদের মাসিক সম্মানী ২৫ হাজার টাকা। রবিবার চেয়ারম্যান সম্মানি ভাতা হিসেবে তিন লাখ ৯৩ হাজার ৬৭৭ টাকা পেয়েছেন। আর প্রত্যেক সদস্য ও নারী সদস্যরা পেয়েছেন এক লাখ ৮২ হাজার ২৫৮ টাকা।

(ঢাকাটাইমস/২০আগস্ট/আরআর/জেবি)