কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

প্রকাশ | ২১ আগস্ট ২০১৭, ০৮:২৮

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় তিন পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, তিনটি গুলির খোসা ও দুটি হাসুয়া উদ্ধার করেছে।

নিহত ওই ব্যক্তির নাম এনামুল (৩০)। তিনি সদর উপজেলার লক্ষ্মীপুর এলাকার মোস্তফা মিয়ার ছেলে। কলেজছাত্র সাগর সাহা অপহরণ ও হত্যা মামলার মূল আসামি তিনি।

সোমবার ভোররাত ৪টার দিকে কুষ্টিয়া সদর উপজেলার হরিণানায়নপুর বেড়িবাঁধ এলাকায় একটি কলাবাগানের ভেতর এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ছাব্বিরুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, রবিবার গভীর রাতে খবর আসে হরিণানারায়ণপুর বেড়িবাঁধ এলাকায় একদল অপহরণকারী অস্ত্রসহ অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের একটি টিম সেখানে অবস্থান নেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে এতে পুলিশও পাল্টা গুলি ছুড়লে উভয়ের মধ্যে বেশি কিছুক্ষণ বন্দুকযুদ্ধ চলে। পরে অপহরণকারী পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থলে আহত অবস্থায় অপহরণকারী এনামুলককে উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে কত্যর্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

পুলিশ জানায়, নিহত এনামুল শিবপুর এলাকার প্রদীপ সাহার ছেলে অপহৃত কলেজ ছাত্র সাগর সাহা হত্যা মামলার মূল আসামি। 

গত ১৬ আগস্ট বুধবার সন্ধ্যায় কলেজছাত্র সাগর সাহা অপহৃত হয়। এর তিনদিন পর ১৯ আগস্ট হরিণানায়পুর এলাকায় একটি বিদ্যালয়ের পরিত্যক্ত বাথরুম থেকে অপহৃতের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত সাগর সাহার পিতা প্রদীপ সাহা ইবি থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

(ঢাকাটাইমস/২১আগস্ট/প্রতিনিধি/জেবি)