বেগমগঞ্জে ডেল্টা জুট মিল নিলামের প্রতিবাদে সড়ক অবরোধ

প্রকাশ | ২৩ আগস্ট ২০১৭, ২০:১৪

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে অবস্থিত ডেল্টা জুট মিলের মালিক পক্ষ ও সোনালী ব্যাংক একত্রিত হয়ে মিল নিলামে দেয়ার সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ মিছিল, সমাবেশ এবং সড়ক অবরোধ করেছে শ্রমিকরা।

বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চৌমুহনী-ফেনী মহাসড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা।

সকালে মিলের শত শত শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীরা ২২ মাসের বেতন, চাকুরিচ্যুত কর্মকর্তা-কর্মচারীদের গ্রেজুয়েটি, আসন্ন ঈদুল আজহার পূর্বে বেতন ও বোনাস পাওনাসহ সকল দাবি বাস্তবায়নের দাবিতে চৌমুহনীতে বিক্ষোভ মিছিল করে। পরে তারা সড়কে অবস্থান নিয়ে চৌমুহনী-ফেনী মহাসড়কটি অবরোধ করে। এতে সড়কের দু’পাশে কয়েক কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে বেগমগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়।

পরে শ্রমিকরা মিলের সামনে অবস্থান নিয়ে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগের বেগমগঞ্জ উপজেলা সভাপতি ও সিবিএর সাধারণ সম্পাদক কাজী গিয়াস উদ্দিন, ডেল্টা জুট পাটকল গণতান্ত্রিক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কালাম প্রমুখ।

সমাবেশ থেকে শ্রমিকরা মিলটি পুরোদমে চালু রাখা, অবিলম্বে তাদের দাবি বাস্তবায়নের দাবি জানান। তাদের দাবিগুলো আদায় না হলে বৃহত্তর আন্দোলন যাওয়ার হুঁশিয়ারি দেন আন্দোলনরত কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকবৃন্দ।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/প্রতিনিধি/এলএ)