জীবনে আমার খুব বেশি অনুশোচনা নেই: সাকিব

প্রকাশ | ২৫ আগস্ট ২০১৭, ১০:১৯ | আপডেট: ২৫ আগস্ট ২০১৭, ১০:৩৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশের ক্রিকেটের একটি উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসান। বর্তমানে তিনি একইসাথে তিন ফরম্যাটের বিশ্বসেরা অলরাউন্ডার। সেরা অলরাউন্ডার হলেও ক্যারিয়ারে তুলনামূলক কম টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। এর পেছনে অন্যতম কারণ হচ্ছে, টেস্টে বাংলাদেশ খুব কম ম্যাচ খেলার সুযোগ পায়।

এখন পর্যন্ত ৪৯টি টেস্ট ম্যাচ খেলেছেন সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খেলতে নামলে টেস্ট ম্যাচ খেলার হাফ সেঞ্চুরি করবেন তিনি। আগামী ২৭ আগস্ট মিরপুরে শুরু হবে সিরিজের প্রথম ম্যাচ।  

সিরিজ সামনে রেখে সাকিব আল হাসান বলেছেন, ‘যখন আমার টেস্টে অভিষেক হয়েছিল তখন ভাবিনি যে আমি কতদিন খেলব। আমি সময়টুকু উপভোগ করেছি। এমন না যে এখন উপভোগ করি না। এখনও উপভোগ করি। কিন্তু এখন পরিবেশ ও দায়িত্ব বদলে গেছে’।

তিনি আরও বলেন, ‘জীবনে আমার খুব বেশি অনুশোচনা নেই। আমি যতগুলো ম্যাচ খেলেছি তা নিয়ে খুশি। আরও বেশি টেস্ট খেলতে পারলে ভালো হতো। তবে, আমার কোনও অনুশোচনা নেই। আমার কাছে পারফরম্যান্সটাই গুরুত্বপূর্ণ। আমি এই সিরিজে ভালো খেলতে চাই’।

সাকিব বলেন, ‘এই প্রথমবারের মতো আমি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলতে যাচ্ছি। তবে, তাদের বিপক্ষে বিভিন্ন সময়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছি। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড টেস্টকে গুরুত্ব দেয়। সুতরাং, তাদের বিপক্ষে টেস্ট খেলাটা রোমাঞ্চর ব্যাপার’।

(ঢাকাটাইমস/২৫ আগস্ট/এসইউএল)