রাজধানীতে কলেজছাত্রী ও কিশোরের আত্মহত্যা

প্রকাশ | ২৮ আগস্ট ২০১৭, ১৭:১৮ | আপডেট: ২৮ আগস্ট ২০১৭, ২২:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

রাজধানীর খিলগাঁও ও হাজারীবাগ এলাকায় এক কলেজ ছাত্রী এবং এক কিশোর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তাদের নাম মেহজাদী ইসলাম (২৪) ও মোহাম্মদ সায়েম (১৭)।

সোমবার ঘটনা দুটি ঘটে। পুলিশ তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

রাজধানীর খিলগাঁওয়ে ইডেন কলেজের মাস্টার্স শেষ বর্ষের ছাত্রী মেহজাদী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তার বাবা রফিকুল ইসলাম বলেন, বেলা ১১টার দিকে মেহজাদী ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে তাকে নামিয়ে প্রথমে রামপুরা আলরাজি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে দুপুর সোয়া একটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত মেহজাদী ইসলাম ইডেন মহিলা কলেজের ব্যাংকিং বিষয়ে মাস্টার্স শেষ বর্ষের ছাত্রী ছিলেন। তিনি তার পরিবারের সঙ্গে খিলগাঁওয়ে বনশ্রী এল ব্লকের ২/১ নম্বর বাড়িতে থাকতেন। তবে তার আত্মহত্যার প্রকৃত কারণ জানাতে পারেনি তার পরিবারের কেউ।

অপরদিকে রাজধানীর হাজারীবাগ এলাকায় বাবা-মায়ের সঙ্গে অভিমান করে গলায় ফাঁস দিয়ে সায়েম নামে এক কিশোর আত্মহত্যা করেছে। তার বাবা কামাল হোসেন ঢাকাটাইমসকে বলেন, বেলা ১১টার দিকে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে সায়েম। পরে তাকে নামিয়ে প্রথমে শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে দুপুর দেড়টার দিকে মৃত ঘোষণা করেন।

সায়েমের বাবা কামাল হোসেন পেশায় একজন সিএনজি চালক। সায়েম ছিল বেকার। সে একটি মেয়ের সঙ্গে প্রেম করত। তাকে বিয়ে করতে চেয়েছিল। কিন্তু পরিবারের সদস্যরা তাকে বিয়ে দিতে রাজি না হওয়ায় সায়েম গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে বলে জানা যায়।

রাজধানীর হাজারীবাগের বৌবাজার এলাকায় সায়েমদের বাসা। তার বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ি থানারাজিরপুর বাজেরা  গ্রামে।

ঘটনা দুইটির সত্যতা স্বীকার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক বাচ্চু মিয়া বলেন, লাশ দুইটি জরুরি বিভাগের মর্গে রয়েছে। সংশ্লিষ্ট থানার পুলিশ এলে ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে আমি ওই সব থানায় খবর দিয়েছি।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এএ/জেবি)