রাগীব আলী ও তার ছেলের জামিন স্থগিত

প্রকাশ | ৩০ আগস্ট ২০১৭, ২০:১৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সিলেটে চা বাগানের দেবোত্তর সম্পত্তি আত্মসাতের অভিযোগের একটি মামলায় (ভূমি মন্ত্রণালয়ের চিঠি জালিয়াতি) দণ্ডিত শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে বুধবার আদালত পিতা-পুত্রের জামিন ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির।

গতকাল ২৯ আগস্ট হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ রাগীব আলী ও তার ছেলের নিয়মিত জামিন মঞ্জুর করে। গত ৮ আগস্ট হাইকোর্টের পৃথক একটি বেঞ্চ এ মামলায় রাগীব আলীর জামাতা দেওয়ান মো. আব্দুল মজিদকে জামিন দেন।

প্রতারণার মাধ্যমে দেবোত্তর সম্পত্তি আত্মসাতের অভিযোগের মামলায় সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালত গত ২ ফেব্রুয়ারি এক রায়ে রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে ১৪ বছর করে কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। দণ্ডবিধির ৪৬৬ ধারায় ছয় বছর, ৪৬৮ ধারায় ছয় বছর, ৪৭১ ধারায় এক বছর এবং ৪২০ ধারায় এক বছর অর্থাৎ মোট ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। সব সাজা একসঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করায় কার্যত তাদের প্রত্যেকের ছয় বছর কারাদণ্ড হয়েছে। রায়ের দিন থেকে তারা কারাবন্দি।

এ রায়ের বিরুদ্ধে সিলেট মহানগর দায়রা জজ আদালতে আপিল করেন পিতা-পুত্র। এ আপিল সেখানে বিচারাধীন।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/এমএবি/জেবি)