যানজটমুক্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

প্রকাশ | ৩১ আগস্ট ২০১৭, ১১:৩১

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা ও মুন্সীগঞ্জের গজারিয়া অংশে যানবাহনের ধীরগতি বা কোনো যানজটের দৃশ্য দেয়া যাচ্ছে না। বুধবার বিকাল থেকে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত দাউদকান্দি মেঘনা সেতু থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত কুমিল্লা অংশে কোনো দুর্ভোগ ছাড়াই যাত্রীরা গন্তব্যে যেতে পারছেন।

ঢাকা-কুমিল্লা সড়কে চলাচলকারী বিআরটিসির বাসের চালক মিজানুর রহমান ঢাকাটাইমসকে বলেন, আজ সকালে গুলিস্তান থেকে রওনা হয়ে সাড়ে সাতটায় দাউদকান্দির বলদাখালে পৌঁছান তিনি। পথে কোনো যানজট পাননি।

ঢাকা থেকে কুমিল্লাগামী এশিয়া পরিবহনের যাত্রী তফাজ্জল হোসেন ঢাকাটাইমসকে বলেন, কাঁচপুর থেকে মেঘনা ব্রিজ পর্যন্ত প্রায় তিন ঘণ্টা যানজটে আটকে ছিলেন। কিন্তু মুন্সীগঞ্জের ভাউসিয়ায় পৌঁছার পর উৎকণ্ঠা আরও বেড়ে যায়। সামনে দাউদকান্দি টোলপ্লাজা। যানজট তো থাকবেই। কিন্তু দাউদকান্দির টোলপ্লাজা পেরিয়ে দেখলেন ভিন্ন চিত্র। রাস্তায় কোনো যানজট নেই।

হাইওয়ে পুলিশ জানায়, ঈদের আর মাত্র দুই দিন বাকি থাকতে বুধবার মধ্যরাত থেকে মহাসড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ হচ্ছে। এর আগে গত তিন দিন ধরে দাউদকান্দি টোল প্লাজাকেন্দ্রিক কিছু যানজট ছিল। তবে কাঁচপুর-মদনপুর-গজারিয়া এলাকায় মেঘনা সেতুকেন্দ্রিক যানজট ছিল তুলনামূলক বেশি।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ ঢাকাটাইমসকে জানান, বুধবার মধ্যরাত থেকে মহাসড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ হচ্ছে, তবে যাত্রীবাহী বাস ও অন্যান্য প্রাইভেট গাড়ির চাপ বাড়বে, তাই বৃহস্পতিবার থেকে মহাসড়ক যানজটমুক্ত মুক্ত রাখতে মহাসড়কে পুলিশ বেশ তৎপর রয়েছে।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/প্রতিনিধি/জেবি)