ঠাকুরগাঁওয়ে ১১ মাস পর লাশ উত্তোলন

প্রকাশ | ১২ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৮ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৭, ২২:২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস

হত্যাকাণ্ডকে হার্ট অ্যাটাক বলে চিকিৎসক রিপোর্ট দেয়ায় মৃত্যুর ১১ মাস পর কবর খুঁড়ে আল মামুন নামে এক ব্যক্তির লাশ তোলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শফিকুর রহমানের উপস্থিতিতে পুলিশ শহরের নিশ্চিন্তপুর কবরস্থান থেকে ওই লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা যায়, নিশ্চিন্তপুর গ্রামের ইয়াসিন আলীর ছেলে আল মামুন ও সাদেকুল ইসলামের কতক জমি প্রতিবেশী আব্দুল মজিদ ও তার অন্যান্য ভাইয়েরা জোর করে দখলের উদ্দেশ্যে গত বছরের ২৪ অক্টোবর রাতে ওই জমিতে বিভিন্ন গাছের চারা রোপন করেন। সকালে ঘুম থেকে উঠে বাদীর ভাই মামুন চারা লাগানোর প্রতিবাদ করতে গেলে তাকে এজাহারনামীয় আসামিরা বেধড়ক মারপিট করেন। উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মৃতের ভাই সাদেকুল ইসলাম বাদী হয়ে ঠাকুরগাঁও সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তী সময়ে চলতি বছরের ২ মার্চ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার আব্দুল জব্বার  ময়নাতদন্ত রিপোর্ট দেন যে, ভিকটিম আল মামুন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ওই রিপোর্টের পরিপ্রেক্ষিতে মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শামীম হক  ৩১ মার্চ মামলায় চূড়ান্ত রিপোর্ট  দাখিল করে মামলার আসামিদের অব্যাহতির সুপারিশ দেন। এতে মামলার বাদী  চিকিৎসকের রিপোর্ট চ্যালেঞ্জ করে আদালতে না রাজি আবেদন করে। বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২১ আগস্ট অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোল্লাহ সাইফুল আলম কবর খুঁড়ে লাশ তুলে দিনাজপুর অথবা রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পুনঃ ময়নাতদন্তের নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)