লাহোরের গ্যালারিতে কোহলি, ধোনির পোস্টার

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৬

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

বিশ্ব একাদশের বিরুদ্ধে তিন ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ দিয়ে আট বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে পাকিস্তানের মাটিতে। শুক্রবার তৃতীয় ও শেষ ম্যাচে ডু প্লেসিসদের ৩৩ রানে হারিয়ে সরফরাজ বাহিনী সিরিজ জিতে নেওয়ায় পাক ক্রিকেট অনুরাগীরাও বেজায় খুশি।

তবে বিশ্ব একাদশে কোনও ভারতীয় তারকা না থাকায় একটা অস্মুর্ণতা রয়েই গেছে। একজনও ভারতীয় তারকা নেই যে দলে সেই দলকে কীভাবে বিশ্ব একাদশের তকমা দেওয়া যায়, প্রশ্ন উঠেছে তা নিয়েও। এরইমধ্যে শুক্রবার গদ্দাফিতে ম্যাচ চলাকালীন গ্যালারিতে পাক দর্শকদের হাতের পোস্টারে বিরাট কোহলিকে নিয়ে হালকা বিদ্রুপ!

পাকিস্তানের মাটিতে কোহলির ভক্তের সংখ্যা নেহাত কম নয়! স্বভাবতই বিশ্ব একাদশের নির্বাচিত দলে ভারতীয় অধিনায়কের না থাকাটা পাক ক্রিকেট অনুরাগীদেরও চূড়ান্ত হতাশ করেছে। গদ্দাফির গ্যালারিতে হাতে হাতে ঘোরা পোস্টারেও হয়ত সেই আক্ষেপেরই বহিঃপ্রকাশ। কী লেখা ছিল পোস্টারটিতে? ‘বিরাট কোহলি কো আম্মি সে ইজাজত নেহী মিলি! বাংলা তর্জমা করলে যা দাঁড়ায়, ‘মায়ের থেকে অনুমতি পায়নি বলেই কোহলি নেই!’অন্য একটি পোস্টারে কোহলির পাশাপাশি ধোনির নামও দেখা গেল। পোস্টারে লেখা ছিল, ‘ধোনি, কোহলিকে খুব মিস করছি!’   

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/ডিএইচ)