বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে নেই ফিল্যান্ডার

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৫২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারবেন না সাউথ আফ্রিকার পেসার ভারনন ফিল্যান্ডার। পিঠের ইনজুরিতে ভুগছেন তিনি। সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালীন পিঠে ইনজুরি পান তিনি। এখনও তিনি ম্যাচ খেলার জন্য উপযুক্ত হয়ে উঠেননি।

অলরাউন্ডার ক্রিস মরিস টেস্ট সিরিজে খেলতে পারবেন না। তবে, তিনি টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেন। লুঙ্গি এনগিদিও টি-টোয়েন্টি সিরিজে ফিরতে পারেন। পেসার ডেল স্টেইন কবে ফিরতে পারবেন সে সম্পর্কে নির্দিষ্ট কোনও তথ্য পাওয়া যায়নি।

ভারনন ফিল্যান্ডার ও ক্রিস মরিস না থাকায় বাংলাদেশের বিপক্ষে সাউথ আফ্রিকা দলে পেস আক্রমণে থাকতে পারেন মরনি মরকেল, কাগিসো রাবাদা ও দুয়ান্নে অলিভিয়ার। অন্য তিন পেসার ওয়েনি পারনেল, আন্দিল ফেহলাকওয়াইও এবং বিউরান হেন্ডরিকসও দলে সুযোগ পাওয়ার অপেক্ষায় রয়েছেন।

আগামী ২৮ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশ ও সাউথ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচটি শুরু হবে আগামী ৬ অক্টোবর। এই সিরিজ সামনে রেখে বাংলাদেশ দল ইতোমধ্যে সাউথ আফ্রিকায় পৌঁছেছে। সেখানে অনুশীলনও শুরু করে দিয়েছে টাইগাররা। তবে, সাউথ আফ্রিকা এখনও তাদের স্কোয়াড ঘোষণা করেনি।

(ঢাকাটাইমস/১৯ সেপ্টেম্বর/এসইউএল)