ঢাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩১

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

জাতিসংঘে বিশ্ব শান্তির মডেল উপস্থাপন করায় ‘মাদার অফ হিউম্যানিটি শান্তি কন্যা-দেশরত্ন শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নেতৃত্বে রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে রাজু ভাস্কর্য ঘুরে পুনরায় মধুর ক্যান্টিনের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ কেন্দ্রীয় ও বিভিন্ন ইউনিটের নেতারা অংশ নেন।

মিছিল শেষে ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন সাংবাদিকদরে বলেন, রোহিঙ্গাদের পক্ষে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যে ‘শান্তি প্রস্তাব’ উপস্থাপন করেছেন তা বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছে। এই প্রশংসার গর্বিত অংশীদার ছাত্রলীগ। কারণ এই সংগঠনটির নেতারা প্রথম দিন থেকেই প্রধানমন্ত্রীর নির্দেশে রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন। স্যালাইন, সেনিটেশন, মেডিক্যাল ক্যাম্পের ব্যবস্থা করেছেন। এই সংকট শেষ না হওয়া পর্যন্ত ছাত্রলীগ নেতাকর্মীরা রোহিঙ্গাদের পাশে থাকবেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী জাতিসংঘের অধিবেশনে বিশ্বশান্তির মডেল তুলে ধরেন এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে ছয়টি প্রস্তাব রাখেন। বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন অংঙ্গ সংগঠন এ উপলক্ষে প্রধানমন্ত্রীর ভাষণকে স্বাগত জানিয়ে আনন্দ র‌্যালি ও বিভিন্ন কর্মসূচি পালন করে।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)