খাগড়াছড়িতে ভূমিহীন ৩৪ পরিবার পাচ্ছে স্থায়ী ঠিকানা

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৫১

মাইনউদ্দিন, খাগড়াছড়ি প্রতিনিধি

পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত, ভূমিহীন প্রতিবন্ধী, বিধবা ও স্বামী পরিত্যক্তাদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছে খাগড়াছড়ি পৌরসভা। সকল নাগরিক সুযোগ সুবিধা দিয়ে পৌরসভার ২নং ওয়ার্ডের কুমিল্লাটিলা এলাকায় প্রথম পর্যায়ে ৩ কোটি ৫৬ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে আবাসন প্রকল্প। বস্তি আধুনিকায়নের লক্ষ্যে সরকার, এডিবি এবং ওএফআইডি অর্থায়নে আবাসন প্রকল্পে ৩৪টি বাড়ি নির্মাণ করা হচ্ছে।

খাগড়াছড়ি পৌর মেয়র মো. রফিকুল আলম ঢাকাটাইমসকে জানান, আবাসন প্রকল্পে বাড়ি বরাদ্দ পেতে ইতোমধ্যে পাঁচ শতাধিক আবেদন এসেছে। আবেদনকারীদের মধ্য থেকে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত, ভূমিহীন গরিব-অসহায়, দুঃস্থ, প্রতিবন্ধী, বিধবা ও স্বামী পরিত্যক্তা লোকজন যাচাই বাছাই করে তাদের আবাসন প্রকল্পে বাড়ি বরাদ্দ দেয়া হবে। সরকার ও দাতাগোষ্ঠীরা অর্থায়ন করলে আগামীতে পৌর এলাকার বস্তিগুলো আধুনিকায়নের কাজ শুরু করার পরিকল্পনা রয়েছে এ পৌরসভার।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম শফি জানান, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ নির্মাণে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ধারাবাহিকতায় সারাদেশে ব্যাপক উন্নয়ন কর্মকা- চলছে। যা খাগড়াছড়ি পৌরসভার তত্ত্বাবধানে নির্মিত আবাসন প্রকল্প ও উন্নয়ন চিত্র দেখলে অনুধাবন করা যায়।

খাগড়াছড়ি পৌরসভার নির্বাহী প্রকৌশলী দীলিপ বিশ্বাস ঢাকাটাইমসকে জানান, কুমিল্লাটিলা আবাসন প্রকল্পসহ বাস্তবায়নাধীন সকল কাজের গুণগত মান অক্ষুন্ন রাখতে প্রতিনিয়ত তদারকি করা হচ্ছে। সরকারি ও দাতা সংস্থার অর্থায়নে প্রথম পর্যায়ে কুমিল্লাটিলা এলাকায় ৩৪ পরিবারকে স্থায়ীভাবে আবাসন প্রকল্পে বাড়ি বরাদ্দ দেয়া হবে।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)