ফ্রান্সে বন্যার্ত ও রোহিঙ্গাদের জন্য চ্যারিটি শো

প্রকাশ | ০২ অক্টোবর ২০১৭, ২৩:২৮

কমরেড খোন্দকার, ফ্রান্স থেকে

ফ্রান্সের বৃহত্তম শহর পিঙ্ক সিটি খ্যাত তুলুজে  ফ্রান্স বাংলাদেশ সোস্যাল অ্যান্ড এডুকেশন ডেভোলপমেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশে বন্যার্ত ও রোহিঙ্গাদের সহযোগিতায় জন্য অনুষ্ঠিত হয় চ্যারিটি শো ও আলোচনা সভা।

রবিবার সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার ওসমান হোসেন মনিরের সভাপতিত্বে এবং মিম হোসেনের পরিচালনায় চ্যারিটি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তুলুজ সিটি ডেপুটি মেয়র জিললি লাহিয়ানি।

বিশেষ অতিথি ছিলেন ইপিবিএর সভাপতি শাহনুর খান টাওয়ার হেমলেটের সাবেক মেয়র খালেছ উদ্দীন আহম্মেদ,ইপিবিএর বাংলাদেশ কর্ডিনেটর গাজী টিভির চিফ নিউজ এডিটর ইকবাল করিম নিশান।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেন জাকুস বোলজান, উইলি বারডিন, মোসা, নিকোলাস, গাবরিয়েলে, ডেরি, আব্দুস কাকির, সারি, ডেররি, বরিশাল বিভাগীয় সমিতি ফ্রান্সের সভাপতি মো. মোতালেব খান, কামরুল হাসান জনি, নাহার মোমতাজ, ডা. মো. খলিলুল কাইয়ুম, শওকত হোসেন বিপু, আব্দুর রহিম আকাশ, জাকির প্রকাশ, কিটন সিকদার, অলিউদ্দীন শামিম, ফারুক খান, লায়লা সাহা, শাহরিয়ার আহম্মেদ সুমন, মহসীন উদ্দীন মিল্টন, জসিম মজুমদার, শামীম উদ্দীন খান, আবুল কালাম, আলী হোসাইন, জাহিদ হোসেন নান্নু, ইমরান হোসেন, ফরহাদ হোসেন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বন্যার্ত ও রোহিঙ্গাদের অবর্ণনীয় দুর্ভোগের কথা উল্লেখ করে বলেন, আমাদের সকলকে এসব ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে হবে।

বক্তারা ইউরোপসহ বিশ্বের সকল প্রবাসীদের দুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। সবশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত শিল্পী মিতুয়া হেমা, প্যারিস প্রবাসী শিল্পী সুমা দাসসহ আরো অনেকে। এছাড়াও নৃত্য পরিবেশন করেন ফ্রান্সের নৃত্য শিল্পীরা।

অনুষ্ঠানে তুলুজ প্রবাসী বাংলাদেশিসহ ইতালি, যুক্তরাজ্য, সুইডেন, ফিনল্যান্ড, পোল্যান্ড এবং প্যারিস থেকে প্রচুর বাংলাদেশি এবং স্থানীয় অনেক ফরাসি উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২অক্টোবর/সিকে/এলএ)