বাংলাদেশি যুবকের লাশ ভারতে উদ্ধার

প্রকাশ | ০৫ অক্টোবর ২০১৭, ২১:৪৬

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার ভারত সীমান্তে এক বাংলাদেশি যুবকের লাশ ভারতীয় অংশে উদ্ধারের খবর পাওয়া গেছে। নিহত ওই যুবকের নাম আশরাফ আলী।

সে উপজেলার সদর ইউনিয়নের পাইকুড়া গ্রামের চাঁন মিয়া মুন্সির ছেলে  এবং গাজীপুরের একটি তৈরি পোশাক কারখানার কর্মী ছিলেন।

বৃহস্পতিবার বিকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নকশি সীমান্ত ফাঁড়ির কর্তৃপক্ষ তার মৃত্যুর খবর নিশ্চিত করলেও মৃত্যুর সঠিক কারণ জানাতে পারেনি।

বিজিবি ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত বুধবার দুপুরে আশরাফ আলী তার নিজ বাড়ি থেকে নকশি গ্রামে বোনের বাড়িতে বেড়াতে যায়। এরপর সে গজনী অবকাশ পর্যটন এলাকার ভারত সীমান্তের ১১০১ (৭এস) পিলারের নোম্যান্স ল্যান্ড এলাকায় চলে যাওয়ার পর তার আর কোন সন্ধান পাওয়া যায়নি। পরে তার আত্মীয়-স্বজন জানতে পারেন সীমান্তের ভারতীয় প্রান্তে এক বাংলাদেশি যুবকের লাশ পড়ে আছে। বিষয়টি তারা নকশি সীমান্ত ফাঁড়ির সদস্যদের জানান।

নকশি সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার নুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবির পক্ষ থেকে তাৎক্ষণিক পতাকা বৈঠকের মাধ্যমে ওই বাংলাদেশি যুবকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তবে কি কারণে মৃত্যু হয়েছে- তা জানা যায়নি। শুক্রবার সকাল ১০ থেকে ১২টার মধ্যে সীমান্তের ১১০১ পিলারের কাছে উভয় দেশের পতাকা বৈঠক শেষে লাশটি হস্তান্তর করার কথা রয়েছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/প্রতিনিধি/এলএ)