সবার ওপরে ‘দুই বন্ধু’

প্রকাশ | ১১ অক্টোবর ২০১৭, ১১:৫০ | আপডেট: ১১ অক্টোবর ২০১৭, ১২:৪৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বিশ্বকাপ বাছাইপর্বের দক্ষিণ আমেরিকা অঞ্চলের সর্বোচ্চ গোলের রেকর্ড এখন যৌথভাবে বার্সেলোনার দুই ‘বন্ধু’ লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজের। নিজ দেশের বিশ্বকাপ বাছাইপর্বে নৈপুণ্য দেখিয়ে এই রেকর্ডে নাম লেখালেন মেসি-সুয়ারেজ।

লিওনেল মেসি আগে ভেঙেছিলেন। পরে তাকে স্পর্শ করলেন লুইস সুয়ারেজ। মেসির হ্যাট্রটিকে ইকুয়েডরকে ৩-১ গোলে বিধ্বস্ত করে বিশ্বকাপের মূল পর্বে চলে গেল আর্জেন্টিনা। একই সময় বলিভিয়াকে নিজেদের মাঠে ৪-২ গোলে উড়িয়ে বাছাইপর্বে দ্বিতীয় হলো উরুগুয়ে। দলের হয়ে জোড়া গোল করেন সুয়ারেজ।

এদিন শুরুতে গোল খেয়ে খানিকটা হতাশায় পড়ে আর্জেন্টিনা। কিন্তু লিও’র জাদুকরী পায়ের ছোঁয়ায় সব হতাশা এক নিমেষই গেল মুছে। দেশের জার্সিতে পঞ্চম হ্যাটট্রিক উদযাপন করেছেন মেসি। আর সব মিলিয়ে এটি মেসির ৪৪তম হ্যাটট্রিক। চলতি বছর ক্লাব ও দেশের হয়ে মোট ৪৯ ম্যাচে মেসির গোলসংখ্যাও ৪৯।

ইকুয়েডরের বিপক্ষে নিজের প্রথম গোল করে স্বদেশি হের্নান ক্রেসপো ও সুয়ারেসের ১৯ গোলের রেকর্ডে ভাগ বসান মেসি। পরে ২০তম মিনিটে দলকে এগিয়ে দিয়ে রেকর্ডটি নিজের করে নেন আর্জেন্টিনা অধিনায়ক।

অপর ম্যাচে ২১ গোল করা মেসির রেকর্ডে ভাগ বসান তার বার্সা সতীর্থ সুয়ারেজ। বলিভিয়ার জালে ৬০তম মিনিটে গোল করার পর ৭৬তম মিনিটে নিজের জোড়া গোলের সুবাদে মেসির পাশে বসেন সুয়ারেজ।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/জেইউএম)