ওয়ানডেতে মুশফিকের পঞ্চম সেঞ্চুরি

প্রকাশ | ১৫ অক্টোবর ২০১৭, ১৭:২৫ | আপডেট: ১৫ অক্টোবর ২০১৭, ১৭:৩৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সেঞ্চুরি করলেন মুশফিকুর রহিম। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার পঞ্চম সেঞ্চুরি। রবিবার সাউথ আফ্রিকার বিপক্ষে ১০৮ বলে সেঞ্চুরি পূরণ করেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪৯ রান। মুশফিকুর রহিম অপরাজিত আছেন ১০২ রান করে।

কিম্বার্লিতে আজ অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ও সাউথ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। আজ টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টাইগাররা ব্যাট করতে নেমে দলীয় ৪৩ রানে প্রথম উইকেট হারায়। কাগিসো রাবাদার বলে ফাফ ডু প্লেসিসের হাতে ধরা পড়েন লিটন দাস। তিনি করেন ২১ রান।

এরপর দলের রান যখন ৬৭ তখন সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। ডোয়াইন প্রিটোরিয়াসের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন তিনি। কায়েসের ব্যাট থেকে আসে ৩১ রান। দলীয় ১২৬ রানে ফেরেন সাকিব আল হাসান। ইমরান তাহিরের বলে হাশিম আমলার হাতে ক্যাচ হন তিনি। সাকিব করেন ২৯ রান।

সাকিব আল হাসান সাজঘরে ফেরার পর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ ৬৯ রানের পার্টনারশিপ গড়েন। দলীয় ১৯৫ রানে সাজঘরে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ। ডোয়াইন প্রিটোরিয়াসের বলে ডেভিড মিলারের হাতে ধরা পড়েন তিনি। তার ব্যক্তিগত সংগ্রহ ২৬ রান। দলীয় ২৩৭ রানে কাগিসো রাবাদার বলে ছক্কা হাঁকাতে গিয়ে ডেন প্যাটারসনের হাতে ক্যাচ হন সাব্বির রহমান। তিনি করেন ১৯ রান। 

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/এসইউএল)