ডি ককের সেঞ্চুরি, বিনা উইকেটে ২০০ ছাড়িয়ে প্রোটিয়ারা

প্রকাশ | ১৫ অক্টোবর ২০১৭, ২০:৪৫ | আপডেট: ১৫ অক্টোবর ২০১৭, ২১:৩৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

স্বাচ্ছন্দ্ব্যে খেলে যাচ্ছেন সাউথ আফ্রিকার দুই ওপেনার হাশিম আমলা ও কুইন্টন ডি কক। স্বাগতিদের দলীয় রান ২০০ ছাড়ালেও এখনও ওপেনিং জুটি ভাঙতে পারেননি বাংলাদেশের বোলাররা। কুইন্টন ডি কক ইতোমধ্যে সেঞ্চুরি করেছেন। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ১৩তম সেঞ্চুরি।

কিম্বার্লিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে এখন বাংলাদেশের দেয়া ২৭৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে সাউথ আফ্রিকা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ৩৪ ওভারে কোনও উইকেট না হারিয়ে ২১০ রান। কুইন্টন ডি কক ১২৩ রান করে ও হাশিম আমলা ৮৫ রান করে অপরাজিত আছেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। ওয়ানডেতে সাউথ আফ্রিকার বিপক্ষে এটি বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে সর্বোচ্চ সংগ্রহ ছিল ২৫১ রান।

বাংলাদেশের পক্ষে আজ দারুণ একটি ইনিংস খেলেন মুশফিকুর রহিম। ওয়ানডে ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি করেন তিনি। ইনিংস শেষে ১১০ রান করে অপরাজিত থাকেন মুশফিক। এই ইনিংস খেলার পথে ১১টি চার ও দুইটি ছক্কা মারেন তিনি। অন্যান্যদের মধ্যে ইমরুল কায়েস ৩১, সাকিব আল হাসান ২৯ ও মাহমুদউল্লাহ রিয়াদ ২৬ রান করেন। সাউথ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা ৪টি, ইমরান তাহির ১টি ও ডোয়াইন প্রিটোরিয়াস ২টি করে উইকেট নেন।

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/এসইউএল)