মাইলফলকের সামনে রুবেল

প্রকাশ | ২২ অক্টোবর ২০১৭, ১০:২৫

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে বাংলাদেশ। আজ ইস্ট লন্ডনে হবে তৃতীয় ওয়ানডে। বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে গাজী টিভি।

এই ম্যাচে পেসার রুবেল হোসেনের সামনে অপেক্ষা করেছে দারুণ এক মাইলফলক। একদিনের ক্রিকেট আর মাত্র তিন উইকেট পেলে ১০০ উইকেটের ঘরে নাম লেখাবেন রুবেল। পঞ্চম বাংলাদেশি বোলার হিসেবে এমন কীর্তি গড়বেন রুবেল।

এর আগে ওয়ানডেতে বাংলাদেশের চারজন বোলার ১০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন। তারা হলেন- মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান এবং আবদুর রাজ্জাক এবং মোহাম্মদ রফিক। 

এদিকে আজ মাঠে নামলেই বাংলাদেশের তৃতীয় অধিনায়ক হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৫০তম ম্যাচ খেলার গৌরব অর্জন করবেন মাশরাফি। তার আগে বাংলাদেশের হয়ে ৫০ বা ততোধিক ম্যাচে নেতৃত্ব দিয়েছেন হাবিবুল বাশার ও সাকিব আল হাসান। বাশার ৬৯টি ও সাকিব ৫০টি ওয়ানডেতে টাইগারদের অধিনায়ক ছিলেন।

উল্লেখ্য, প্রথম ম্যাচ ১০ উইকেটে আর দ্বিতীয় ম্যাচে ১০৪ রানে হারের পর শেষ ম্যাচে হার এড়ানোর আশা মাশরাফিদের। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা চায় ব্যবধান ৩-০ করতে। দুই সেরা ক্রিকেটার-বোলিংয়ে মোস্তাফিজুর রহমান আর ব্যাটিংয়ে তামিম ইকবালকে ছাড়াই মাঠে নামতে হবে বাংলাদেশকে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/জেইউএম)