বর্ণাঢ্য আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যুগপূর্তি উদযাপন

প্রকাশ | ২২ অক্টোবর ২০১৭, ১৪:৩৬ | আপডেট: ২২ অক্টোবর ২০১৭, ১৪:৪৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় দিবস ও যুগপূর্তি উদযাপন করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

রবিবার সকালে জাতীয় সংগীত পরিবেশনের সময় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে যুগপূর্তির আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করেন জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এরপর উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শহীদ মিনার চত্বরে জড়ো হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণের পর রায়সাহেব বাজার মোড় হয়ে ক্যাম্পাসে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে পুরো ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন চত্বরে অনুষ্ঠিত শুরু হয় আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠান। এ সময় বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থীরা নাচ, গান ও অভিনয়সহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড প্রদর্শন করেন।

বর্ণাঢ্যভাবে বিশ্ববিদ্যালয় দিবস পালন না করে সেই অর্থ দিয়ে রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দেয়ার ঘোষণা দেয় প্রশাসন। যে কারণে অন্যান্য বছরের মতো ঝাঁকঝমকপূর্ণ আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন না করার সিদ্ধান্ত নেয় প্রশাসন। তবে সকল আনুষ্ঠানিকতা থাকলেও শুরুতে কনসার্ট বা জনপ্রিয় কোনো শিল্পী কিংবা ব্যান্ডদল না থাকার কথা শোনায় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করলে জনপ্রিয় শিল্পী বাপ্পা মজুমদার এবং তার ব্যান্ডদল দলছুটকে আনার ঘোষণা দেয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন চত্বরে বেলা দুইটায় এই কনসার্টের আয়োজন করা হয়েছে।

গত ২০ অক্টোবর ছিল বিশ্ববিদ্যালয় দিবস। কিন্তু ওইদিন ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা থাকায় ২২ অক্টোবর দিবসটি পালনের সিদ্বান্ত নেয় প্রশাসন।

ঢাকাটাইমস/২২অক্টোবর/বিইউ/এমআর