চলন্তবাসে ধর্ষণের পর হত্যা: আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

প্রকাশ | ২৫ অক্টোবর ২০১৭, ১৭:৪৩

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল

টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে আইন কলেজের ছাত্রী জাকিয়া সুলতানা রুপাকে গণধর্ষণ ও হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) গ্রহণ করেছেন আদালত। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক আব্দুল মান্নান এই চার্জশিট গ্রহণ করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাছিমুল আক্তার নাছিম জানান, চার্জশিট গ্রহণের জন্য বুধবার দিন ধার্য ছিল। সকালেই এই হত্যা মামলার গ্রেপ্তার পাঁচজন আসামিকে আদালতে হাজির করা হয়। আসামি পক্ষের আইনজীবীরা আসামিদের জামিনের আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন আবেদন না মঞ্জুর করে দেন এবং চার্জশিট গ্রহণ করেন। চার্জশিট গঠনের জন্য ১৩ নভেম্বরের মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট বগুড়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে রুপাকে চলন্ত বাসে পরিবহন শ্রমিকরা ধর্ষণ করে এবং বাসেই তাকে হত্যার পর টাঙ্গাইলের মধুপুর উপজেলায় পঁচিশ মাইল এলাকায় বনের মধ্যে তার মৃত দেহ ফেলে রেখে যায়। এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে পুলিশ ওই রাতেই অজ্ঞাত পরিচয় মহিলা হিসেবে তার লাশ উদ্ধার করে। পরদিন ময়নাতদন্ত শেষে বেওয়ারিশ লাশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করা হয়। এ ঘটনায় পুলিশ মধুপুর থানায় হত্যা মামলা করে। পত্রিকায় প্রকাশিত ছবি দেখে তার ভাই হাফিজুর রহমান মধুপুর থানায় গিয়ে ছবির ভিত্তিতে তাকে শনাক্ত করেন।

গত ২৮ আগস্ট এ ঘটনায় জড়িত অভিযোগে ময়মনসিংহ-বগুড়া রুটের ছোঁয়া পরিবহনের হেলপার শামীম, আকরাম ও জাহাঙ্গীর এবং চালক হাবিবুর ও সুপারভাইজার সফর আলীকে গ্রেপ্তার করে পুলিশ। তারা প্রত্যেকেই  আদালতে হাজির করা হয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার আসামিরা প্রত্যেকেই এখন টাঙ্গাইল জেলহাজতে আছে।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/প্রতিনিধি/এলএ)