সরকার সময়োপযোগী শিক্ষা নিশ্চিত করতে কাজ করছে : শিক্ষামন্ত্রী

প্রকাশ | ২৬ অক্টোবর ২০১৭, ১৯:২০ | আপডেট: ২৬ অক্টোবর ২০১৭, ১৯:২২

ঢাকাটাইমস ডেস্ক
ফাইল ছবি

মানসম্মত এবং বর্তমান সময়োপযোগী শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার সকালে গাজীপুরের উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের রজত জয়ন্তী উপলক্ষে আয়োজিত আলাদা অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা জানান। তিনি বলেন, এর ফলে শিক্ষার্থীদের আধুনিক, উন্নত এবং আন্তর্জাতিক মানের জ্ঞান নিশ্চিত করা সম্ভব হবে।

সকালে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মান্নান।

এর আগে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, কেক কাটা ও ডকুমেন্টেরি থিম সং প্রদর্শন করা হয়। পরে শিক্ষামন্ত্রীর নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকা প্রদক্ষিণ করে। এতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

পরে শিক্ষামন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৫তম বর্ষপূর্তির রজতজয়ন্তী উৎসবের শেষ দিনে আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর-অর-রশিদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু ও ড. মশিউর রহমান প্রমুখ।

ঢাকাটাইমস/২৬অক্টোবর/টিএ/জেডএ