অসমাপ্ত বক্তব্য দিতে কাল আদালতে যাচ্ছেন খালেদা

প্রকাশ | ০১ নভেম্বর ২০১৭, ২০:৫৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে কাল বৃহস্পতিবার হাজিরা দিতে যাবেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দিতে এদিন খালেদা জিয়া ঢাকার পঞ্চম বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে যাবেন বলে ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে ওই দুই দুর্নীতি মামলার বিচার চলছে এ বিশেষ আদালতে।

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়া এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষীকে পুনরায় জেরা করার জন্য দিন ধার্য রয়েছে বলে জানা গেছে।

এর আগে ১৯ ও ২৬ অক্টোবর আদালতে আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেন খালেদা জিয়া। দ্বিতীয় দিন ২৬ অক্টোবর বক্তব্য অসমাপ্ত থাকলে বিচার ১ নভেম্বর (বৃহস্পতিবার) পরবর্তী বক্তব্যের জন্য দিন ধার‌্য করেন।

২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা  করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয় এই মামলায়।

আর ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা অবৈধভাবে লেনদেনের অভিযোগে তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাটি করা হয় ২০১০ সালের ৮ আগস্ট। এই মামলার বাদীও দুদক।

(ঢাকাটাইমস/১নভেম্বর/বিইউ/মোআ)