৩৭তম বিসিএসের মৌখিক ২৯ নভেম্বর ৩৮তম প্রিলি ডিসেম্বরে

প্রকাশ | ০৭ নভেম্বর ২০১৭, ১৬:২৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সরকারি কর্মকমিশন (পিএসসি) ৩৭তম বিসিএসের মৌখিক ও ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে।

আজ মঙ্গলবার আগারগাঁওয়ের পিএসসি কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ বৈঠকে এ তারিখ নির্ধারণ করা হয়।এ ছাড়া ৩৯তম বিসিএসের বিষয়েও কিছু সিদ্ধান্ত হয় ওই সভায়।

বৈঠকের সূত্র অনুযায়ী, ৩৭তম বিসিএসের মৌখিক পরীক্ষা আগামী ২৯ নভেম্বর শুরু হবে। ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হবে নেয়া হবে আগামী ২৯ ডিসেম্বর।

আর ৩৯তম বিসিএস বিশেষ বিসিএস করার সিদ্ধান্ত হয়েছে। ওই বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে বলে জানা গেছে।

৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় গত ২৩ মে।  প্রায় পাঁচ মাস পর গত ২৫ অক্টোবর এর ফল প্রকাশিত হয়। এতে ৫ হাজার ৩৭৯ জন উত্তীর্ণ হয়। প্রায় এক মাস পর মৌখিক পরীক্ষা হতে যাচ্ছে।

প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে গত ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএস পরীক্ষায় অংশ নিতে গত ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত প্রার্থীরা আবেদন করেন। গত বছরের ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় প্রিলিমিনারি পরীক্ষা।

৩৮তম বিসিএসের আবেদনের কার‌্যক্রম শেষ হয় গত ১০ আগস্ট। প্রায় সাড়ে চার মাস পর অনুষ্ঠিত হতে যাচ্ছে এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগের বিজ্ঞপ্তির বিপরীতে আবেদন করেন ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী।

(ঢাকাটাইমস/৭নভেম্বর/মোআ)