জামালপুরে মাদ্রাসার তালাবদ্ধ কক্ষে অজ্ঞাত ব্যক্তির লাশ

প্রকাশ | ১৩ নভেম্বর ২০১৭, ১৮:০৫

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

জামালপুর শহরের রশিদপুরে দাখিল মাদ্রাসার তালাবদ্ধ কক্ষ থেকে অজ্ঞাত এক ব্যক্তির (৪০) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে এলাকাবাসী। পরে পুলিশ গিয়ে নিহতের লাশ ময়না তদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

আজ সোমবার দুপুরে তার লাশ উদ্ধার করা হয়।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শামিম হোসেন জানিয়েছেন, লোকটিকে ৫ দিন যাবৎ রশিদপুর এলাকায় ঘুরাফেরা করতে দেখা গেছে। রোববার রাতে কে বা কারা তাকে মেরে ফেলে তার লাশ ঝুলিয়ে রাখে। সকালে স্থানীয় বাসিন্দারা ঝুলন্ত অবস্থায় লাশ দেখে আমাকে খবর দিলে সদর থানার ওসি নাছিমুল ইসলামকে মোবাইলে জানান। তিনি আমলে না নিলে ঘন্টা দুয়েক পর এলাকাবাসী ঝুলন্ত লাশটিকে মাটিতে নামায়।

এলাকাবাসী জানায়, সাবেক কাউন্সিলর শাহীন ভাই আমাদের লাশ নামানোর জন্য বললে আমরা ঝুলন্ত লাশটি মাটিতে নামাই। তালাবদ্ধ কক্ষে লোকটির ঝুলন্ত লাশ উদ্ধার নিয়ে এলাকাবাসী অভিযোগ করেন, আমাদের গ্রামসহ আশপাশের নয় লোকটি। গত ৫ দিন যাবৎ পাগল বেশে সন্দেহজনক ঘোরাফেরা করছিলেন।

সদর  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিমুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে বলেন, আমি শুনেছি স্বাভাবিক মৃত্যু হয়েছে। আপনারা খোঁজ খবর নেন।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সাবেক কাউন্সিলর শাহিনুর রহমানের নির্দেশে ময়না তদন্ত ছাড়াই দাফনের আয়োজন করছে এলাকাবাসী। শাহিনুর রহমান লাশ দাফনের নির্দেশ অস্বীকার করে বলেন, স্বাভাবিক মৃত্যু পুলিশকে জানানো ও লাশ দাফনের নির্দেশ আমি দেইনি। এ ঘটনা নিয়ে তোলপাড় শুরু হলে সদর থানার পুলিশ এসে ময়না তদন্তের জন্য লাশ নিয়ে যায়। মাদ্রাসার তালাবদ্ধ রুমে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার নিয়ে প্রশ্ন করা হলে হলে মাদ্রাসার সুপার শাহজাহান সিরাজ কোন সদুত্তর দিতে পারিনি তিনি।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/প্রতিনিধি/ইএস)