তদন্ত কর্মকর্তাকে পুনরায় জেরা করবেন এমপিপুত্র রনি

প্রকাশ | ১৫ নভেম্বর ২০১৭, ১৬:২৬

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

উস্কাটনে জোড়া খুনের মামলার এমপি পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির পক্ষে তদন্ত কর্মকর্তা দীপক কুমার দাসকে পুনরায় জেরার আবেদন মঞ্জুর করেছে আদালত।

বুধবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত ঢাকা মহানগর দায়রা জজ আবু সালেহ উদ্দিন আগামী ২২ নভেম্বর পুনরায় জেরার ওই দিন ধার্য করেন।

এদিন মামলাটিতে যুক্তিতর্কের জন্য দিন ধার্য ছিল। কিন্তু আসামি পক্ষে পুনরায় তদন্ত কর্মকর্তাকে কিছু বিষয়ে জেরার আবেদন করেন। আসামি পক্ষে আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু তদন্ত কর্মকর্তা দীপক কুমার দাসকে পুনরায় জেরার এই আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে ওই তারিখ ঠিক করেন।

এর আগে গত ১৮ অক্টোবর ওই সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হওয়া পর ২৯ অক্টোবর আসামি রনি আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেন। এরপর ১৫ নভেম্বর যুক্তিতর্কের শুনানির দিন ঠিক করে আদালত।

২০১৬ সালের ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত চার্জগঠন করেন।

মামলাটিতে ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশ রণির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলাটিতে বখতিয়ার আলম রনিকে তিন দফা দশ দিনের রিমান্ড শেষে ২০১৫ সালের ২ জুলাই আদালতে তাকে কারাগারে পাঠান। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে তাতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় ওই বছর ১৫ এপ্রিল একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৫ সালের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি পুলিশ।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/আরজেড/জেবি)