আগামী নির্বাচনে চারটি আসন চায় সাম্যবাদী দল

প্রকাশ | ১৫ নভেম্বর ২০১৭, ১৬:৪৫

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের কাছে চারটি আসন চায় বাংলাদেশের সাম্যবাদী দল। দলটির সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া এ কথা বলেছেন।

বুধবার দুপুরে রাজশাহী সড়ক ও জনপদ (সওজ) বিভাগের রেস্টহাউজ সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

দিলীপ বড়ুয়া বলেন, সাম্যবাদী দল বিপ্লবে বিশ্বাসী। আমরা তো গণতান্ত্রিক রাজনীতির মধ্যে সীমাবদ্ধ নই। আমাদের চাওয়া অনেক বেশি। কাজেই সব ব্যাপারে আমরা সন্তুষ্ট নই। আপাতত রাজনৈতিক প্রেক্ষাপটে সন্তুষ্ট রয়েছি। বাস্তবতা বিবেচনা করে আগামী নির্বাচনে সাম্যবাদী দল চারটি আসন চাইবে।

জাসদ সভাপতি হাসানুল হক ইনুর ‘৮০ পয়সা, ২০ পয়সার’ বক্তব্যের সঙ্গে বিশ্বাসী নই বলে মন্তব্য করে দিলীপ বড়ুয়া বলেন, ‘১৪ দল একটি অভিন্ন সত্তা। ২৩ দফার ভিত্তিতে এই সত্তাটি হচ্ছে অসম্প্রদায়িক গণতান্ত্রিক রাজনৈতিক ও জঙ্গিবাদ-সন্ত্রাসবাদবিরোধী সংগ্রামী সত্তা। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ঐক্যকে অটুট রাখতে হবে এবং সব প্রগতিশীল শক্তিকে এক হতে হবে। এখানে ৮০ পয়সা বা ২০ পয়সার প্রশ্ন নয়। এখানে রাজনৈতিক অস্তিত্বের প্রশ্ন।’

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে দলের পলিট ব্যুরো সদস্য কমরেড লুৎফর রহমান, কমরেড বিরেন সাহা, কমরেড ওমর ফারুক, কমরেড সিদ্দিক, কমরেড মাসুদ রানা, ডালিম, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/আরআর/জেবি)