আগামী সপ্তাহে শ্রীলঙ্কান বোর্ডের সঙ্গে হাথুরুর চুক্তি

প্রকাশ | ১৯ নভেম্বর ২০১৭, ১৩:০৪ | আপডেট: ১৯ নভেম্বর ২০১৭, ১৩:৪৭

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

এখনও তাঁর অপেক্ষায় বিসিবি।১৫ নভেম্বর আসার কথা জানানো হয়েছিল। কিন্তু ১৯ তারিখেও বিবিসি কর্মকর্তারা বলতে পারছে না ঠিক কবে আসবেন পদত্যাগী কোচ। গতকালও আকরাম খান বলেছেন, ‘উনি দুই একদিনের মধ্যে এসে যাবেন। তাকে আমরা থেকে যাবার অনুরাধ করব। সেটা না হলে অগত্যা শ্রীলঙ্কা সিরিজ পর্যন্ত দায়িত্ব পালন করতে অনুরোধ করব।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ড হাথুরুসিংহের পথ চেয়ে বসে থাকলেও বসে নেই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। হাথুরুর সঙ্গে চুক্তির খুব কাছে পৌঁছে গেছে তারা। চুক্তির খসড়া চূড়ান্ত। চুক্তিটা হতে পারে আগামী সপ্তাহেই। এমনটিই জানিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের একজন উচ্চ পর্যায়ের কর্মকর্তা। শ্রীলঙ্কান বোর্ডের সঙ্গে চুক্তি শেষ করেই বিসিবি কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসতে পারেন বলে মনে করা হচ্ছে।

বর্তমান ভারত সফর করছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। দলটির কোচ হিসেবে আছেন পিক পোথা। তবে ভারত সফর শেষেই তাকে বিদায় জানানো হবে বলে মনে করা হচ্ছে। এরপরই দায়িত্ব নিবেন হাথুরুহিংহে। জানুয়ারিতে ঢাকায় আসবে শ্রীলঙ্কা দল। বাংলাদেশ দিয়েই তিনি শুরু করতে যাচ্ছেন আরেক অধ্যায়।

হাথুরুর সঙ্গে চুক্তির বিষয়ে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের একজন পদস্থ কর্মকর্তা বলেন,‘ সব কিছু ঠিকঠাক চলছে। তিনি আগামী সপ্তাহে আসবেন। ইতিমধ্যে তিনি চুক্তির খসড়ায় অনুমোদন দিয়েছেন। আমরা এটা তার আইনজীবীর কাছে পাঠিয়েছি। আমরা চুক্তির খুব কাছাকাছি রয়েছি। আমরা এজন্য অনন্দিত।’

শ্রীলঙ্কা দলের একসময় সহকারী কোচ ছিলেন হাথুরুসিংহে।২০০৭ সালে শ্রীলঙ্কা ‘এ’ দলের কোচও ছিলেন তিনি। ২০১৪ সালের মাঝামাঝিতে বাংলাদেশ দলের দায়িত্ব নেন। তার অধীনে বিশ্বকাপের কোয়ার্টার ফইনাল, চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল, টানা ৫টি ওয়ানডে সিরিজ, এশিয়া কাপের ফাইনাল ও ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জয়ের কৃতিত্ব দেখায় বাংলাদেশ।

গত মাসে দক্ষিণ আফ্রিকা সফর চলার সময় হঠাৎ পদতাগ করেন হাথুরুসিংহে। সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে খারাপ সম্পর্ক ও শ্রীলঙ্কান বোর্ড থেকে পাওয়া প্রস্তাবেই তিনি পদত্যাগ করেছেন বলে মনে করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/ডিএইচ)