ভুয়া দাতায় দলিল নিবন্ধনে সহায়তা করায় বরখাস্ত ২

প্রকাশ | ২৮ নভেম্বর ২০১৭, ২২:৩২

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

ভুয়া দাতা সাজিয়ে এক কৃষকের জমি দখলের জন্য দলিল নিবন্ধনে সহায়তার অভিযোগে শ্রীপুর উপ নিবন্ধকের কার্যালয়ের দুুুুুুইজনকে বরখাস্ত করেছে জেলা নিবন্ধক।

আজ মঙ্গলবার তাদের বরখাস্ত করা হয় বলে জানান জেলা নিবন্ধক জিয়াউল হক।
বরখাস্তকৃতরা হলেন- শ্রীপুর উপ নিবন্ধকের কার্যালয়ের নকল নবিশ আজিজুল হক ও দলিল লেখক মো. রফিকুল ইসলাম। তবে এঘটনায় কৃষক মোতালেব মোড়লের গাজীপুর আদালতে দায়ের করা এক প্রতারণার মামলায় দলিল লেখক রফিকুল ইসলাম বর্তমানে কারাগারে রয়েছেন।

গাজীপুর জেলা নিবন্ধক জিয়াউল হক জানান, কাওরাইদ ইউনিয়নের শিমুলতলী গ্রামের মেহের আলীর ছেলে মোতালেব মোড়ল প্রায় ২ কোটি টাকার ২০৬ শতাংশ জমির মালিক। তিনি অভিযোগ করেন, বিভিন্ন ব্যক্তিকে ভুয়া মালিক সাজিয়ে তার জমির দলিল নিবন্ধন করা হয়েছে।

তাঁর অভিযোগ আমলে নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। গত ২৬ নভেম্বর তদন্ত কমিটি প্রতিবেদন প্রেরণ করলে দোষী ২ জনকে বরখাস্ত করা হয়।

উল্লেখ্য গত ২১ মে মোতালেব মোড়লের ২০৬ শতাংশ কৃষি জমি একউ ইউনিয়নের সোনাব গ্রামের মৃত আবদুল হাইয়ের ছেলে জালাল উদ্দিনকে ভুয়া দাতা সাজিয়ে জাল দলিল নিবন্ধন করা হয়। আর এতে সহায়তার প্রমাণ পাওয়া যায় বরখাস্তকৃত নকল নবিশ আব্দুল আজিজ ও দলিল লেখক রফিকুল ইসলামের বিরুদ্ধে।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/প্রতিনিধি/ইএস)