গাছ কাটা নিয়ে পল্লী বিদ্যুতের ডিজিএমের ওপর হামলা

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০১৭, ২৩:১১ | আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭, ২৩:৫৪

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

গাজীপুরের শ্রীপুরে বিদ্যুৎ লাইন পরিদর্শনের সময় গাছ কাটা নিয়ে পল্লী বিদ্যুতের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) এর ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। এতে ডিজিএমসহ দুইজন আহত হয়েছেন।

সোমবার সন্ধ্যায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনায় হা-মীম স্পিনিং মিলস্ গেটের সামনে এ হামলার ঘটনা ঘটে। হামলায় ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মাওনা জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) কামাল পাশা ও লাইন ম্যান ইউনুস আহত হন।

মাওনা জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) তাজুল ইসলাম জানান, গ্রাহকদের নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য গত বেশ কিছুদিন যাবৎ ১৪০০ কিলোমিটার বিদ্যুৎ লাইনের ওপর বিভিন্ন গাছপালার ডাল কাটার কর্মসূচি চলছে। ইতিমধ্যে, ঝুঁকিপূর্ণ প্রায় ৭০ভাগ গাছ কাটা শেষ হয়েছে। প্রতিদিনের মতো নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে বিকেলে উপ-মহাব্যবস্থাপক কামাল পাশা মাওনা এলাকার হামীম স্পিনিং মিলের পাশের এলাকায় পরিদর্শনে যান। এসময় মাওনা গ্রামের হাজী মজিবর মাস্টারের ছেলে ব্যবসায়ী কবির হোসেন গাছপালা কাটার বিষয়ে ডিজিএমের কাছে কৈফিয়ত চেয়ে বাক বিত-ায় জড়িয়ে পড়েন। এরই এক পর্যায়ে কবিরের নেতৃত্বে তাঁর চাচাতো ভাই বাদল, প্রতিবেশী সুলতান ও সুরুজ পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের ওপর হামলা চালায়। হামলায় মাওনা জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক কামাল পাশা আহত হয়ে হামীম স্পিনিং মিল নামক কারখানার ভেতর আশ্রয় নেন। এসময় তার সাথে থাকা লাইন ম্যান ইউনুসকে মারধর করে হামলাকারীরা। সংবাদ পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যার পর তাদের উদ্ধার করেন।

এ ব্যাপারে অভিযুক্ত কবির হোসেন মুঠোফোনে মারধরের অভিযোগ অস্বীকার করে জানান, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ আমার প্রায় ৩০টি গাছ নিচ থেকে কেটে ফেলেছে। এব্যাপারে তাদের সাথে তর্কবিতর্ক হয়েছে মাত্র।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুরুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে পল্লী বিদ্যুত কর্মকর্তাদের উদ্ধার করে অফিসে পৌঁছে দেয়া হয়েছে। তাদের লিখিত অভিযোগের প্রেক্ষিত্রে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)