বৃহস্পতিবার রাঙামাটিতে যুবলীগের হরতাল

প্রকাশ | ০৬ ডিসেম্বর ২০১৭, ১৯:৪৯ | আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৭, ২০:৫২

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস

বৃহস্পতিবার রাঙামাটিতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা যুবলীগ। যুবলীগ নেতাকে হত্যা ও আওয়ামী লীগ নেতার ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এ হরতাল ডাকা হয়েছে।

নেতাদের হত্যা ও হামলার ঘটনায় বুধবার বিকাল ৩ টায় রাঙামাটি শহরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল প্রতিবাদ ও সমাবেশ করেন। পরে এ কর্মসূচি থেকে হরতালের ডাক দেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল।

গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে জুরাছড়ির দেবাছড়ি এলাকায় জুড়াছড়ি উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবলীগের সহসভাপতি অরবিন্দুকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। একইদিন সন্ধ্যায় বিলাইছড়ি উপজেলার নলছড়া এলাকায় হামলার শিকার হন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রাসেল মারমা। তাকে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে যারা আঞ্চলিক দল করে, যারা অবৈধ অস্ত্র নিয়ে রাজনীতি করে তারাই অরবিন্দু চাকমাকে হত্যা করেছে। হত্যাকারীরা চায় না পাহাড়ে আওয়ামী লীগ রাজনীতি করুক।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার নিহত অরবিন্দুর চাকমার স্ত্রীর বরাদ দিয়ে বলেন, হত্যার আগে অরবিন্দু চাকমাকে ঘর থেকে যারা ডেকে নেন তারা পিসিপি এবং জেএসএস কর্মী।

প্রতিবাদ সমাবেশে ছাত্রলীগের সভাপতি প্রকাশ চাকমা অরবিন্দু চাকমার হত্যার জন্য জনসংহতি সমিতিকে দায়ী করেন।

নুর মোহাম্মদ কাজলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন সাবেক রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, জেলা মহিলা লীগের সহসভাপতি ঝর্ণা খীসা।

এর আগে রাঙামাটি পৌর সভা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক অতিক্রম করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশ করে।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)