মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

প্রকাশ | ১০ ডিসেম্বর ২০১৭, ২১:৩১ | আপডেট: ১০ ডিসেম্বর ২০১৭, ২২:৪৪

শামীম প্রতিনিধি, ঢাকাটাইমস

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানহানি এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুড়িগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করা হয়েছে। এজাহারে দুই হাজার কোটি টাকা মূল্যের সম্মান ক্ষুণ্ন হওয়ার অভিযোগ আনা হয়।

রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান রবিবার দুপুরে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এনামুল হক বসুনিয়ার আদালতে মামলা করেন।

বাদী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আহসান হাবীব নীলু। আদালত বাদীর পক্ষে আইনজীবীদের বক্তব্য শোনার পর এজাহার গ্রহণের জন্য কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

প্রসঙ্গত, আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে বাংলাদেশ রাষ্ট্রের সৃষ্টি নিয়ে নিন্দা, দেশের সার্বভৌমকে অস্বীকার করা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিকী সম্পর্কে মিথ্যা ও মানহানিকর উক্তি করেন। এরই পেক্ষিতে দেশপ্রেমিক ও সচেতন নাগরিক হিসেবে রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান এ মামলা করেন।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)