মাঠে নেমেই ম্যাচসেরা তামিম

প্রকাশ | ১৬ ডিসেম্বর ২০১৭, ০৯:০৬ | আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৭, ১১:৩৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

নিজের প্রথম ম্যাচ খেলা হয়নি তামিম ইকবালের। দ্বিতীয় ম্যাচে নেমেই ম্যাচসেরার তকমা লুফে নিলেন এই ড্যাশিং ওপেনার। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টিম শ্রীলঙ্কার বিপক্ষে পাখতুনসের হয়ে করেছেন ২৭ বলে অপরাজিত ৫৬ রান। ৫ চার ও ৪ ছয়ে এমন ঝকঝকে ইনিংসটি সাজিয়েছেন তামিম। তার স্ট্রাইক রেট ২০৭.৪০।

তামিমের দিনে ২৭ রানে জিতল তার দলও। নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেটে ১১১ রান সংগ্রহ করে পাখতুনস। জবাবে ৭ উইকেটে ৮৪ রানেই থেমে যায় টিম শ্রীলঙ্কা। এ নিয়ে টানা দুই জয় ঘরে তুলল তামিম ইকবালের দল পাখতুনস। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন তামিম।

ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন পাখতুনসের দুই ওপেনার আহমেদ শেহজাদ ও তামিম ইকবাল। ১২ বলে ২৪ রান করে শেহজাদ ফিরলেও রয়ে যান তামিম। রীতিমত বোলারদের কচুকাটা করে খেলেন দুর্দান্ত এক ইনিংস। শেষমেশ নিজের উইকেট জিইয়ে রেখে মাঠ ছেড়েছেন টাইগার ওপেনার। টিম শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট শিকার করেছেন ফারনান্দো ও সিহান জয়সুরিয়া। ১ উইকেট ঝুলিতে পুরেছেন মাদুসানাকা।

জবাবে হাসারাঙ্গার ব্যাটে ম্যাচে ফেরার চেষ্টা করলেও কিনারা খুঁজে পায়নি টিম শ্রীলঙ্কা। ১২ বলে ৩১ রান করে রান আউট হন হাসারাঙ্গা। বাকি ব্যাটসম্যানরা কেউই নিজেদের মেলে ধরতে পারেননি। পাখতুনসের পক্ষে ২টি উইকেট দখল করেছেন ডসন। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ ইরফান, মোহাম্মদ নবি, ইমরান খান (১) ও সোহেল খান।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/জেইউএম)