জমে উঠেছে গোল্ডেন বুটের লড়াই

প্রকাশ | ১৬ ডিসেম্বর ২০১৭, ১১:৩১ | আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৭, ১১:৩৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ম্যানইউ ছেড়ে ছেলেবেলার ক্লাব এভারটনে এসে সমালোচনায় বিদ্ধ ওয়েন রুনি। গ্রাফের মতো চড়াই উতরাই আছে তার ক্যারিয়ারে। ইউনাইটেডের জার্সি গায়ে তিনি মাঠ কাঁপিয়েছেন দীর্ঘ ১২ বছর। লাল ব্রিগেডের হয়ে তিনি গোল করেছেন ২৫৩টি। শৈশবের স্মৃতি বিজড়িত ক্লাব এভারটনে যোগ দিয়ে ইতিমধ্যে তিনি গোল করেছেন ৯টি।

যার সুবাদে গোল্ডেন বুটের দৌড়ে লুকাকু, স্টারলিং ও মোরাতার পাশেই আছে রুনির নাম। এই দৌড়ে প্রথম স্থানে রয়েছেন লিভারপুলের ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। তার গোলসংখ্যা ১৩টি। দ্বিতীয় স্থানে আছেন টটেনহ্যাম ফরোয়ার্ড হ্যারি কেন। তার গোলসংখ্যা ১২টি। ১০টি গোল করে তৃতীয় স্থানে আছেন ম্যান সিটির তারকা আগুয়েরো। চতুর্থ স্থানে লুকাকু, স্টারলিং ও মোরাতার পাশে জায়গা করেছেন রুনি।

গোল্ডেন বুট জেতার দৌড়ে ৩২ বছরের রুনি ও ২৪ বছরের লুকাকুর মধ্যে যে লড়াইটা জমবে বোঝাই যাচ্ছে। সকলেরই ধারনা ছিল রুনি ফিটনেস সমস্যায় পড়বেন এবং এভারটনে তার ধারাবাহিকতা থাকবে না। এসব কিছুকেই ইতোমধ্যে মিথ্যা প্রমাণ করেছেন বছর বত্রিশের এই ফরোয়ার্ড। এখন পর্যন্ত রুনি তার ক্যারিয়ারে একটিও গোল্ডেন বুট অর্জন করতে পারেননি। তাই এবারের সুযোগটা কোনোভাবেই হাতছাড়া করতে চান না তিনি। লুকাকুদের সঙ্গেও টক্করটা ভালোই জমবে।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/জেইউএম)