১০ কোটির বিয়ে!

প্রকাশ | ১৭ ডিসেম্বর ২০১৭, ১০:৪৫ | আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৭, ১১:০০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
ছবি: বিরাট কোহলির ফ্যান পেজ (ইনস্টাগ্রাম)।

কয়েকদিন আগে বিয়ে করেছেন ভারতীয় দলনেতা বিরাট কোহলি এবং অভিনেত্রী আনুশকা শর্মা। জৌলুসে কোহলি-আনুশকার বিয়ে টেক্কা দিয়েছে পৃথিবীজোড়া তাবড় তাবড় সেলিব্রিটিদেরও। বিয়েতে ঠিক কত টাকা খরচ করেছেন বিরুষ্কা? কৌতূহল জাগতেই পারে বহু সমর্থকের। এককথায় উত্তর দিলে প্রায় ১০ কোটির অধিক। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের প্রকাশিত খবরের আলোকে মিলল এমন তথ্য।

কোহলি-আনুশকা যেখানে বিয়ে করেছেন সেই বিলাসবহুল বোর্গো ফিনোচ্চেইতো ফোর্বসের তালিকা অনুযায়ী, বিশ্বের দ্বিতীয় দামি ছুটি কাটানোর স্থান। সেই প্রাসাদ ভাড়া করার অর্থ ন্যূনতম প্রায় এক কোটি টাকা। যেখানে এক রাত কাটিয়েছেন কোহলি-আনুশকা। স্বপ্নের বাসরের আগে আংটি বদল হয়েছিল দুই তারকার। জানা যায়, অস্ট্রিয়ার এক ডিজাইনারের কারুকাজ করা হিরার আংটি আনুশকার জন্য কিনেছিলেন বিরাট। অর্থাৎ এনগেজমেন্ট রিং এর দাম পড়েছে ১ কোটি টাকা।

বিয়ের সমস্ত ছবি তোলার দায়িত্বে রাখা হয়েছিল বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ওয়েডিং ফটোগ্রাফার জোসেফ রাধিককে। মনে করা হয় ভিডিও ও স্থিরচিত্র মিলিয়ে বিরাটের বিয়েতে শুধু ফটোগ্রাফি বাবদই খরচ করা হচ্ছে ২ কোটি টাকা। বিয়ের আনুষঙ্গিক খরচ আরও ২ কোটি। জোড়া রিসেপশন পার্টি এখনো বাকি। রিসেপশনের জন্য যে সব হাই-প্রোফাইল অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে, তাদের কার্ডের সঙ্গে পাঠানো হচ্ছে কয়েক লাখ টাকার ড্রাই ফ্রুটসের প্যাকেট। সবমিলে বিয়ের খরচ বাবদ প্রায় ১০ থেকে ১২ কোটি টাকা গুনতে হবে এই জুটিকে।

অবশ্য বিয়ের ছবি ও ভিডিও বেচে দেওয়া হচ্ছে দেশের একটি বিনোদন ম্যাগাজিন এবং সম্প্রচারকারী চ্যানেলকে। মনে করা হচ্ছে, বিয়ের সমস্ত ছবির এক্সক্লুসিভ রাইটস বেচে বেশ কিছুটা পয়সা উসুল করে নিতে পারবেন কোহলি-আনুশকা। এদিকে বিয়ের সুন্দর আয়োজনে বাহবার দাবিদার ভারতীয় এক সংস্থা। তাদের বিয়ের পুরো দায়িত্ব পেয়েছে ‘শাদি স্কোয়াড’ নামের এক বিয়ের আয়োজক সংস্থা। যারা বিয়ের খবর এতটাই গোপন রেখেছিল যে, সংস্থার অনেক উচ্চপদস্থ কর্মকর্তাও টের পায়নি, তাদের ক্লায়েন্ট কে। স্রেফ বোঝা গিয়েছিল, খানদানি মক্কেলের বিয়ের আয়োজন করতে হবে ইতালিতে।

প্রসঙ্গত, গেল ১১ ডিসেম্বর ইতালির তুষ্কানির এক ঐতিহ্যবাহী দুর্গে বিবাহ সম্পন্ন করেন কোহলি আনুশকা। একেবারেই পারিবারিক বন্ধু-আত্মীয়দের সাক্ষী রেখে নিয়ম মেনে চার হাত এক হয় বিরাট-আনুশকার। এরপরই সোশ্যাল মিডিয়ায় নিজেদের বিয়ের কথা প্রকাশ করেন বিরুষ্কা। হানিমুন শেষ করে দেশে ফেরার পর হবে কোহলি-আনুশকার রিশেপসন পার্টি। ২১ ডিসেম্বর কোহলির হোম টাউন দিল্লিতে ও ২৬ ডিসেম্বর মুম্বাইতে দুটি পৃথক পার্টি রেখেছেন বিরুষ্কা। এরপর নতুন বছরে প্রোটিয়া সফরে উড়ে যাবে কোহলি অ্যান্ড কোং। সেই সফরেই কোহলির সঙ্গে উড়ে যেতে পারেন আনুশকাও। বর্ষ বরণের রাতটা দক্ষিণ আফ্রিকাতেই কাটাতে পারেন এই জুটি।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/জেইউএম)