গাইবান্ধায় বিএনপি-জামায়াতের ১২ নেতাকর্মী কারাগারে

প্রকাশ | ১৮ ডিসেম্বর ২০১৭, ২০:২০

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিএনপি-জামায়াতের ১২ নেতাকর্মী সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।

আসামি পক্ষের আইনজীবী গণেশ প্রসাদ জানান, আসামিদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে গত ১১ অক্টোবর সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে। আসামিরা গত ২৪ অক্টোবর উচ্চ আদালত থেকে আট সপ্তাহের জামিন নেন। আদালত নিম্ন আদালতে আত্মসমর্পনের শর্তে তাদের জামিন মঞ্জুর করেছিল। সে অনুযায়ী আসামিরা সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে আবার জামিনের আবেদন করেন। কিন্তু আদালতের বিচারক পার্থ ভদ্র  জামিন আবেদন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাদের মধ্যে জামায়াতে ইসলামীর নাকাইহাট ইউনিয়ন আমির আব্দুল আজিজ মওলানাসহ গোবিন্দগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি সিরাজুল ইসলাম রয়েছেন।

পুলিশ জানায়, জামায়াতের কেন্দ্রীয় আমীর মকবুল আহম্মদসহ ৮ নেতার মুক্তির দাবিতে গত ১২ অক্টোবর হরতাল আহ্বান করা হয়। হরতালে নাশকতা চালানোর জন্য ১১ অক্টোবর রাতে উপজেলার নাকাইহাট বন্দর এলাকায় জামায়াতে ইসলামীর নাকাইহাট ইউনিয়ন আমির আব্দুল আজিজ মাওলানার বাড়িতে গোপন বৈঠক বসে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে বৈঠককারীরা পালিয়ে যান। সেসময় পুলিশ ৪৭ জনের নাম উল্লেখসহ ১৫/২০ জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)