গ্রিসে আ.লীগের বিজয় দিবস উদযাপন

প্রকাশ | ১৮ ডিসেম্বর ২০১৭, ২২:৪৫

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে  দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৬ ডিসেম্বর অহংকার আর অর্জনের বিজয় উল্লাসে মেতে ছিল পুরো বাংলাদেশ। বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ আজো স্বাধীন হতে পারত না। শোষণ আর বঞ্চনার শিকল ছিঁড়ে মানুষে মানুষে সাম্য আর সম্প্রীতি প্রতিষ্ঠার প্রত্যয় থেকে বিশ্বের বুকে যে দেশটির জন্ম হয়েছিল সেদিন  যা আজ হাঁটছে উন্নয়নের মহাসড়কে।’

গ্রিস আওয়ামী লীগের (একাংশ) উদ্যোগে আয়োজিত বিজয় দিবসের আলোচনায় এসব কথা বলেন বক্তারা। গত শনিবার এথেন্সের কারি গার্ডেন রেস্টুরেন্টে আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় গ্রিস আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

তারা  বলেন, উন্নয়নের মহাসড়কের বাহক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিচ্ছেন। আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করতে প্রবাস থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন- প্রধান উপদেষ্টা মাহবুবুল আহসান, উপদেষ্টা আব্দুল করিম, শাহিনুল ইসলাম তালুকদার, আব্দুল হাই, নুরুজ্জামান, ইদ্রিস আলী মোল্লা, এলেন হোসেন মুন্সি, মো. নান্নু ভূঁইয়া।

গ্রিস আওয়ামী লীগের একাংশের সভাপতি রাকিব মৃধার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ সামাদ মাতুব্বরের পরিচালনায় এসময় বক্তব্য দেন- সিনিয়র সহ-সভাপতি মোশাররফ হোসেন লিয়াকত, সহ-সভাপতি আলিম খালাসি, আসাদ মোল্লা, মিজান ব্যাপারী, নান্নু খালাসি, নাহিদা আক্তার ডেইজি, যগ্ম সাধারণ সম্পাদক রুবেল আহমদ, সাংগঠনিক সম্পাদক মো. মসিউর, সাংগঠনিক সম্পাদক রানা মল্লিক, আতিক শিকদার, কোষাধ্যক্ষ সোহেল উজির, অভিবাসন বিষয়ক সম্পাদক মো. হালিম হাওলাদার, দপ্তর সম্পাদক রিপন হাওলাদার, তথ্য  ও গবেষণা সম্পাদক আব্দুল্লা আল মামুন, যুব ও ক্রীড়া সম্পাদক রুহুল আমিন, সদস্য সচিব কাজী রায়হান এলাহী, সদস্য আবুল হোসেন মোল্লা, জিল্লুর রহমান, উরস আলী, সোহেল সিপাহী, ফিরোজ মাল, শিশু মিয়া, বেলায়েত হোসেন, গ্রিস যুবলীগের আহবায়ক আসাদুর রহমান ভূঁইয়া শান্ত, যুগ্ম আহ্বায়ক শেখ জাকির হোসেন, দেলোয়ার হোসেন প্রধান, সদস্য সচিব ইব্রাহিম খলিল, সদস্য রাসেল মিয়া ও সুমন পাটোয়ারী আহমেদ এবং গ্রিস ছাত্রলীগের সভাপতি জায়েদ খান, সাধারণ সম্পাদক আল আমিন, সদস্য মৌলাদ হোসেনসহ গ্রিস আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/সিকে/এলএ)