যুক্তিতর্ক উপস্থাপনে আরও তিন দিন সময় পেলেন খালেদা

প্রকাশ | ২১ ডিসেম্বর ২০১৭, ১৬:২৯ | আপডেট: ২১ ডিসেম্বর ২০১৭, ১৮:২২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে দ্বিতীয় দিনের মতো যুক্তিতর্ক ‍উপস্থাপন করা হয়েছে। অসমাপ্ত যুক্তিতর্ক উপস্থাপনের জন্য খালেদার আইনজীবী সময় চাইলে আদালত আরো তিন দিন  সময় মঞ্জুর করেন।।

আগামী ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর পরবর্তী যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার‌্য করেছেন আদালত। এ সময় পর‌্যন্ত খালেদা জিয়ার জামিন মঞ্জুর করা হয়েছে।

আজ বৃহস্পতিবার পুরান ঢাকার বকশিবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান মামলাটির যুক্তিতর্ক শোনেন।

এর আগে সকালে সোয়া ১১টায় যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। মাঝে বেলা একটা থেকে দুইটা পর‌্যন্ত বিরতি দিয়ে বিকেল চারটা পর‌্যন্ত চলে আদালত।

খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন তার আইনজীবী আবদুর রেজ্জাক খান।

আদালত থেকে বেরিয়ে রেজ্জাক খান সাংবাদিকদের বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাটি দুদকের কিছু অতি উৎসাহী কর্মকর্তার কাজ। তারা কোনো কোনো নির্ভরযোগ্য কাগজপত্র ছা্ড়াই শুধু ফটোকপি কাজ দিয়ে মামলাটি সৃজন করেছেন।

খালেদা জিয়ার আদালতে হাজিরা ঘিরে আজ পুরান ঢাকার এই বিশেষ জজ আদালত এলাকা ও আশপাশে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছিল।

দুদকের করা এই মামলায় ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ করা হয় আসামিদের বিরুদ্ধে। এই মামলায় খালেদা জিয়া, তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জনকে আসামি করা হয়।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/মোআ)